NISE Recruitment 2023

ন্যাশনাল ইনস্টিটিউট অফ সোলার এনার্জিতে কর্মখালি, কারা আবেদন করতে পারবেন?

কেন্দ্রীয় নতুন ও পুনর্নবীকরণযোগ্য শক্তি মন্ত্রকের অধীনস্থ এই সংস্থায় চুক্তির ভিত্তিতে রিসার্চ অ্যাসোসিয়েট পদে কাজ করতে হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২৩ ১১:০২
National Institute of Solar Energy.

ন্যাশনাল ইনস্টিটিউট অফ সোলার এনার্জি। ছবি: সংগৃহীত

কেন্দ্রীয় নতুন ও পুনর্নবীকরণযোগ্য শক্তি মন্ত্রকে কাজের সুযোগ। মন্ত্রকের অধীনস্থ প্রতিষ্ঠান ন্যাশনাল ইনস্টিটিউট অফ সোলার এনার্জিতে ‘রিসার্চ অ্যাসোসিয়েট’ পদে কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে সংস্থার তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। চুক্তির ভিত্তিতে ওই পদে প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে।

Advertisement

ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন, কম্পিউটার সায়েন্স, রিনিউবেল এনার্জি, অ্যাটমোস্ফেরিক সায়েন্স কিংবা সমতুল্য বিষয়ে বিজ্ঞান অথবা ইঞ্জিনিয়ারিং শাখায় পিএইচডি করেছেন, এমন প্রার্থী নিয়োগ করা হবে। উল্লিখিত বিষয়ে স্নাতকোত্তর প্রার্থীরাও আবেদন করতে পারবেন।

আগ্রহী প্রার্থীদের পাইথন, আর কিংবা এসকিউএলের মতো প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ় জানা আবশ্যক। প্রার্থীরা ন্যাশনাল রিনিউবেল এনার্জি ফেলোশিপ অনুমোদিত নিয়ম অনুযায়ী, মাসে ২০ থেকে ৪৭ হাজার টাকা সাম্মানিক হিসাবে পাবেন।

আবেদনকারীদের অভিজ্ঞতা এবং মেধাগত যোগ্যতা যাচাই করে ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। প্রতিষ্ঠানের বিজ্ঞপ্তি অনুযায়ী, অনূর্ধ্ব ৩৫ বছর বয়সি প্রার্থীরা আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের তরফে এই বিজ্ঞপ্তিটি ৩০ অগস্ট প্রকাশ করা হয়েছিল। বিজ্ঞপ্তি প্রকাশের ২১ দিনের মধ্যে ইমেল মারফত আগ্রহীদের আবেদনপত্র পাঠাতে হবে। আবেদনপত্রের সঙ্গেই যাবতীয় নথি এবং শংসাপত্র জমা দিতে হবে। নিয়োগ এবং পদ সংক্রান্ত বিষয়ে আরও তথ্যের জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

আরও পড়ুন
Advertisement