NDMA Recruitment 2024

জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীতে কর্মখালির বিজ্ঞপ্তি, নিয়োগ কোন পদে?

সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের তরফে প্রকাশিত নিয়োগ-বিজ্ঞপ্তিতে স্বল্প সময়ের চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগের তথ্য পেশ করা হয়েছে। নিযুক্তদের ইংরেজিতে সাবলীল হতে হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:০৬
NDMA.

প্রতীকী চিত্র।

কেন্দ্রীয় সংস্থায় কাজের সুযোগ। জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীতে (ন্যাশনাল ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটি) কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি সংস্থার ওয়েবসাইটে এই মর্মে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সিনিয়র কনসালট্যান্ট পদে চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে। আগ্রহীদের আবেদন জানাতে হবে অনলাইনে।

Advertisement

নিয়োগ হবে সিনিয়র কনসালট্যান্ট বা বরিষ্ঠ পরামর্শদাতা (নিউক্লিয়ার অ্যান্ড রেডিয়োলজিক্যাল) পদে। ওই পদে কাজ করতে আগ্রহীদের বয়স হতে হবে ৫০ বছরের মধ্যে। সংশ্লিষ্ট পদে নিযুক্তদের প্রতি মাসে ১,২৫,০০০-১,৭৫,০০০ টাকা টাকা দেওয়া হবে। তবে অবসরপ্রাপ্ত সরকারি কর্মীরাও আবেদন জানাতে পারবেন। সে ক্ষেত্রে তাঁদের বয়স হতে হবে ৬২ বছরের মধ্যে। এমন ব্যক্তিদের ক্ষেত্রে কেন্দ্রীয় অর্থ মন্ত্রকের সিদ্ধান্ত অনুযায়ী বেতন ধার্য করা হবে।

এই পদে পদার্থবিদ্যা, রসায়নে স্নাতকোত্তর ডিগ্রি কিংবা মেকানিক্যাল, কেমিক্যাল, নিউক্লিয়ার ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিদের নিয়োগ করা হবে। তবে নিউক্লিয়ার অ্যান্ড রেডিয়োলজিক্যাল বিষয়ে অন্তত পাঁচ বছরের জন্য গবেষণার কাজ করেছেন, এমন ব্যক্তিদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র, অন্যান্য প্রয়োজনীয় নথি-সহ আবেদন জানাতে হবে। অনলাইনে ইমেল মারফত আবেদনপত্র জমা দিতে হবে। আবেদনের শেষ দিন ১৪ ফেব্রুয়ারি। নিয়োগ সম্পর্কিত বিষয়ে বিশদে জানতে হলে সংস্থার ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement