WB Health Recruitment 2023

নন্দীগ্রাম স্বাস্থ্য জেলায় বিভিন্ন পদে কর্মখালি, জেনে নিন শূন্যপদ ক’টি?

নন্দীগ্রাম স্বাস্থ্য জেলার বিভিন্ন কেন্দ্রে ক্লিনিক্যাল সাইকোলজিস্ট, অ্যাকাউন্ট্যান্ট, স্টাফ নার্স এবং অপথ্যালমিক অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগ করা হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২৩ ১২:০৩
Health worker.

প্রতীকী ছবি।

রাজ্য সরকারের অধীনে কাজের সুযোগ। পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রাম স্বাস্থ্য জেলার অধীনে জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতিতে অভিজ্ঞ ব্যক্তি নিয়োগ করা হবে। বিভিন্ন কেন্দ্রের জন্য ক্লিনিক্যাল সাইকোলজিস্ট, অ্যাকাউন্ট্যান্ট, স্টাফ নার্স এবং অপথ্যালমিক অ্যাসিস্ট্যান্ট পদে কর্মী প্রয়োজন। এই মর্মে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

ক্লিনিক্যাল সাইকোলজিস্ট পদে উক্ত বিষয়ে কেন্দ্রীয় সরকার স্বীকৃত ডিগ্রি থাকা প্রয়োজন। মনোবিদ্যা কিংবা সমতুল্য বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকলেও আবেদন গ্রহণ করা হবে। ন্যূনতম এক বছরের কাজের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। বয়স হতে হবে ৪০ বছরের মধ্যে। শূন্যপদ দু’টি।

অ্যাকাউন্ট্যান্ট পদে বাণিজ্য শাখায় স্নাতকোত্তীর্ণ প্রার্থীদের প্রয়োজন। তাঁদের কম্পিউটার অ্যাকাউন্টিং বিভাগে কাজের অভিজ্ঞতা থাকা দরকার। অনূর্ধ্ব ৪০ বছর বয়সিদের আবেদন গ্রহণ করা হবে। ইন্টারভিউয়ের মাধ্যমে মেধা যাচাই করে নেওয়া হবে।

স্টাফ নার্স পদে ইন্ডিয়ান নার্সিং কাউন্সিল অথবা ওয়েস্ট বেঙ্গল নার্সিং কাউন্সিল অনুমোদিত জেনারেল নার্সিং অ্যান্ড মিডওয়াইফরি (জিএনএম) কোর্স সম্পূর্ণ করেছেন, এমন প্রার্থীরা আবেদন করতে পারবেন। একইসঙ্গে তাঁদের ব্যাচেলর অফ সায়েন্স (বিএসসি) ইন নার্সিংয়ের ডিগ্রি থাকাও প্রয়োজন। অনূর্ধ্ব ৪০ বছর বয়সিদের আবেদন গ্রহণ করা হবে। মেধার ভিত্তিতে নিয়োগ করা হবে। শূন্যপদ ১০টি।

অপথ্যালমিক অ্যাসিস্ট্যান্ট পদে ১৮ থেকে ৪০ বছর বয়সি প্রার্থীদের নিয়োগ করা হবে। তাঁদের রাজ্য সরকার অনুমোদিত প্যারামেডিক্যাল অপথ্যালমিক অ্যাসিস্ট্যান্ট কিংবা অপটোমেট্রি অ্যান্ড অপথ্যালমিক টেকনিক-এর মধ্যে যে কোনও একটি বিষয়ে ডিপ্লোমা থাকতে হবে। উল্লিখিত বিভাগে অন্তত এক বছরের প্রশিক্ষণ থাকা প্রয়োজন। মেধা এবং যোগ্যতা, ইন্টারভিউয়ের মাধ্যমে যাচাই করে নেওয়া হবে। শূন্যপদ একটি।

নিযুক্তদের পদের ভিত্তিতে মাসে ১৮ হাজার থেকে ৩০ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে। প্রার্থীদের অনলাইনে একটি ফর্ম পূরণ করতে হবে এবং একই সঙ্গে যাবতীয় নথি আপলোড করতে হবে। ২০ সেপ্টেম্বর থেকে ৪ অক্টোবর পর্যন্ত আবেদন গ্রহন করা হবে। আবেদনের পাশাপাশি, ১০০ টাকা অ্যাপ্লিকেশন ফি হিসাবে জমা দিতে হবে। এই বিষয়ে আরও তথ্যের জন্য রাজ্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

আরও পড়ুন
Advertisement