Eastern Railway Recruitment 2023

পূর্ব রেলের অধীনস্থ হাসপাতালে কর্মখালি, কারা আবেদন করতে পারবেন? জেনে নিন বিশদ

পূর্ব রেলের বি আর সিংহ হাসপাতালে কন্ট্র্যাক্ট মেডিক্যাল প্র্যাকটিশনার পদে বিশেষজ্ঞ নিয়োগ করা হবে। এক বছর চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২৩ ১৩:৩১
B.R Singh Hospital of Eastern Railway.

বিআর সিংহ হাসপাতাল। ছবি: সংগৃহীত

ভারতীয় রেলে কাজের সুযোগ। রেলের পূর্বাঞ্চলীয় শাখার বিআর সিংহ হাসপাতালে কর্মী নিয়োগ করা হবে। চাহিদার নিরিখে কন্ট্র্যাক্ট মেডিক্যাল প্র্যাকটিশনার পদে অভিজ্ঞ ব্যক্তি প্রয়োজন।

Advertisement

স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ব্যাচেলর অফ মেডিসিন, ব্যাচেলর অফ সার্জারি (এমবিবিএস)-র ডিগ্রি অর্জন করেছেন, এমন প্রার্থীদের কাজের সুযোগ দেওয়া হবে। তাঁদের অন্তত তিন বছরের কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। শূন্যপদ পাঁচটি।

নিযুক্ত ব্যক্তিদের স্পেশালিস্ট হিসাবে ডার্মাটোলজি এবং নেফ্রোলজি বিভাগ এবং জেনারেল মেডিক্যাল ডিউটি অফিসার (জিডিএমও) হিসাবে ক্রিটিকাল কেয়ার বিভাগে কাজ করতে হবে। তাই আবেদনকারীদের এমবিবিএস ডিগ্রির পাশাপাশি, স্নাতকোত্তর স্তরের ডিগ্রি থাকাও বাঞ্ছনীয়।

অনূর্ধ্ব ৫৩ বছর বয়সি প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। শর্তসাপেক্ষে অবসরপ্রাপ্ত কেন্দ্র কিংবা সরকারি হাসপাতালের চিকিৎসকেরাও ইন্টারভিউয়ে উপস্থিত হতে পারবেন।

স্পেশালিস্ট পদে নিযুক্তরা মাসে ৯৫ হাজার এবং জিডিএমও বিভাগে নিযুক্তরা মাসে ৭৫ হাজার টাকা সাম্মানিক হিসাবে পাবেন। ২৬ সেপ্টেম্বর বেলা ১২টার আগে শিয়ালদহের বিআর সিংহ হাসপাতালের চিফ মেডিক্যাল ডিরেক্টরের অফিসে ইন্টারভিউ নেওয়া হবে। আগ্রহীদের ওই দিন জীবনপঞ্জি-সহ শিক্ষাগত যোগ্যতা এবং কর্মজীবনের অভিজ্ঞতার শংসাপত্র সঙ্গে রাখতে হবে। উল্লিখিত পদ সম্পর্কিত বিষয়ে আরও জানতে পূর্ব রেলের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

আরও পড়ুন
Advertisement