WB Health Recruitment 2023

দ্বাদশ উত্তীর্ণদের জন্য নন্দীগ্রাম স্বাস্থ্য জেলায় কাজের সুযোগ, জেনে নিন শূন্যপদ ক’টি?

নন্দীগ্রাম স্বাস্থ্য জেলার মাজনা ব্লক প্রাইমারি হেল্থ সেন্টারে ল্যাবরেটরি টেকনিশিয়ান পদে কর্মী নিয়োগ করা হবে। মাসে ২২ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২৩ ১২:২৭
Health worker.

প্রতীকী ছবি।

চুক্তির ভিত্তিতে রাজ্য সরকারের অধীনে কাজের সুযোগ। পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রাম স্বাস্থ্য জেলার অধীনে জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতিতে নিয়োগ করা হবে। অভিজ্ঞ ব্যক্তিদের ল্যাবরেটরি টেকনিশিয়ান পদে মাজনা ব্লক প্রাইমারি হেল্থ সেন্টারে নিযুক্ত করা হবে। এই মর্মে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

ওই পদে দ্বাদশ উত্তীর্ণ প্রার্থীদের নিয়োগ করা হবে। তবে তাঁদের উচ্চ মাধ্যমিকে পদার্থবিদ্যা, রসায়ন, গণিত, বায়োলজিক্যাল সায়েন্সেস বিষয়গুলি থাকা প্রয়োজন। এছাড়াও প্রার্থীদের রাজ্যের স্টেট মেডিক্যাল ফ্যাকাল্টির অনুমোদিত মেডিক্যাল ল্যাবরেটরি টেকনোলজিতে ডিপ্লোমা কিংবা স্কুল অফ ট্রপিক্যাল মেডিসিন অনুমোদিত ল্যাবরেটরি টেকনিকস্-এ ডিপ্লোমা থাকা বাঞ্ছনীয়।

আবেদনকারীদের অন্তত দু’বছর সরকারি কিংবা বেসরকারি গবেষণাগারে কাজের অভিজ্ঞতা থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। তাঁদের মেধা এবং অভিজ্ঞতার নিরিখে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। নিযুক্তদের মাসে ২২ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

প্রার্থীদের অনলাইনে একটি ফর্ম পূরণ করতে হবে। ওই ফর্মের সঙ্গেই যাবতীয় নথি আপলোড করতে হবে। অনলাইন ব্যতিত অন্য কোনও মাধ্যমে আবেদন গ্রহণ করা হবে না। ২০ সেপ্টেম্বর থেকে ৪ অক্টোবর পর্যন্ত আবেদনের পোর্টাল চালু রাখা হবে। আবেদনের জন্য ১০০ টাকা অ্যাপ্লিকেশন ফি হিসাবে জমা দিতে হবে। নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও তথ্যের জন্য রাজ্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

আরও পড়ুন
Advertisement