CSIR-CMERI Recruitment 2023

দুর্গাপুরের সিএসআইআর-সিএমইআরআইতে গবেষণার সুযোগ, নিয়োগ ২৭টি শূন্যপদে

পদের উপর নির্ভর করে নিযুক্তদের মাসিক সাম্মানিক মিলবে ২০,০০০ টাকা থেকে ৪২,০০০ টাকা।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২৩ ১৭:২২
CSIR-CMERI

সিএসআইআর-সিএমইআরআই। সংগৃহীত ছবি।

দুর্গাপুরের সিএসআইআর-সেন্ট্রাল মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং রিসার্চ ইনস্টিটিউট (সিএমইআরআই)-এ গবেষণার কাজে প্রার্থী নিয়োগ করা হবে। সে সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। বিভিন্ন গবেষণা প্রকল্পে একাধিক পদে প্রার্থীদের নিয়োগ করা হবে।

Advertisement

বিজ্ঞান এবং প্রযুক্তি সংক্রান্ত মোট ২৮টি গবেষণা প্রকল্পে প্রার্থীদের নিয়োগ করা হবে। নিয়োগ হবে সিনিয়র রিসার্চ ফেলো (এসআরএফ), জুনিয়র রিসার্চ ফেলো (জেআরএফ), সিনিয়র প্রজেক্ট অ্যাসোসিয়েট, প্রজেক্ট অ্যাসোসিয়েট, প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট এবং জুনিয়র প্রজেক্ট ফেলো পদে। মোট শূন্যপদ রয়েছে ২৭টি। পদগুলিতে প্রার্থীদের আংশিক সময়ের জন্য নিয়োগ করা হবে। প্রার্থীদের বয়স ২৮ বছর থেকে ৫০ বছরের মধ্যে হলে এই গবেষণা প্রকল্পগুলিতে আবেদন করতে পারবেন। পদের উপর নির্ভর করে নিযুক্তদের মাসিক সাম্মানিক মিলবে ২০,০০০ টাকা থেকে ৪২,০০০ টাকা।

প্রতিটি পদে আবেদনের জন্য প্রার্থীদের সংশ্লিষ্ট বিষয়ে নির্দিষ্ট শিক্ষাগত রয়েছে, যা মূল বিজ্ঞপ্তিতে বিস্তারিত জানানো হয়েছে।

পদগুলিতে ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে প্রার্থীদের। প্রতিষ্ঠানে আগামী ২৫ এবং ২৬ সেপ্টেম্বর ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওইদিন বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র এবং অন্যান্য প্রয়োজনীয় নথি নিয়ে সকাল সাড়ে ৯টা থেকে ১১টার মধ্যে উপস্থিত হতে হবে প্রার্থীদের। নিয়োগের শর্তাবলি এবং বাকি তথ্য জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখতে হবে।

আরও পড়ুন
Advertisement