KNU Recruitment 2023

কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে দু’টি বিভাগে শিক্ষক নিয়োগ, কতগুলি শূন্যপদ রয়েছে?

দু’টি বিভাগেই আবেদনের জন্য প্রার্থীদের সংশ্লিষ্ট বিষয়ে স্নাতকোত্তরে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর নিয়ে পাশ করতে হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২৩ ১৭:০৫
Kazi Nazrul University

কাজী নজরুল বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আসানসোলের কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের দু’টি বিভাগে শিক্ষকতার সুযোগ রয়েছে। সেই মর্মে সোমবার বিশ্ববিদ্যালয়ের দু’টি আলাদা বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদগুলিতে প্রার্থীদের চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের ইংরেজি এবং সংস্কৃত বিভাগে শিক্ষক নিয়োগ করা হবে। দু’টি বিভাগে চুক্তির ভিত্তিতে মোট তিনটি শূন্যপদে শিক্ষক নিয়োগ করা হবে। এ ছাড়াও সংস্কৃত বিভাগে দু’টি শূন্যপদে অতিথি শিক্ষকও নিয়োগ করা হবে। চুক্তির ভিত্তিতে কাজের মেয়াদ থাকবে এক বছর। এর পর প্রয়োজন অনুযায়ী সেই মেয়াদ বাড়ানোও হতে পারে। পদগুলিতে আবেদনের জন্য কোনও বয়ঃসীমা বা পারিশ্রমিকের পরিমাণ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়নি।

দু’টি বিভাগেই আবেদনের জন্য প্রার্থীদের সংশ্লিষ্ট বিষয়ে স্নাতকোত্তরে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর নিয়ে পাশ করতে হবে। এ ছাড়া থাকতে হবে নেট/ সেট পাশের শংসাপত্রও। সংশ্লিষ্ট বিষয়ে প্রার্থীদের এমফিল বা পিএইচডি ডিগ্রি থাকলে নিয়োগের ক্ষেত্রে তাঁদের অগ্রাধিকার দেওয়া হবে।

পদগুলিতে প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। আগামী ২৯ সেপ্টেম্বর সকাল ১১টা থেকে বিশ্ববিদ্যালয়ে ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন সমস্ত নথি নিয়ে বিজ্ঞপ্তিতে উল্লিখিত স্থানে উপস্থিত হতে হবে প্রার্থীদের। পদগুলিতে নিয়োগের বিষয়ে অন্যান্য তথ্য জানার জন্য প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখতে হবে।

আরও পড়ুন
Advertisement