BHU Recruitment 2024

বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ে গবেষণা প্রকল্পে কাজের সুযোগ, কোন পদে নিয়োগ?

প্রতিষ্ঠানের প্রাণিবিদ্যা বিভাগের তরফে বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে। এই বিভাগের তরফে গবেষণা প্রকল্পে কাজ করতে হবে। প্রতি মাসে ২৮ হাজার টাকা করে দেওয়া হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৪ ১৭:১৭
বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়।

বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয় গবেষণা সংক্রান্ত কাজের সুযোগ দিচ্ছে। সম্প্রতি প্রতিষ্ঠানের ওয়েবসাইটে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। অনলাইন/ অফলাইন দু’ ভাবেই জমা দেওয়া যাবে আবেদনপত্র।

Advertisement

জুনিয়র রিসার্চ অ্যাসিস্ট্যান্ট নেওয়া হবে। প্রতিষ্ঠানের প্রাণিবিদ্যা বিভাগের তরফে বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে। এই বিভাগের তরফে গবেষণা প্রকল্পে কাজ করতে হবে। প্রতি মাসে ২৮ হাজার টাকা করে সাম্মানিক দেওয়া হবে। উত্তর প্রদেশের কাউন্সিল অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজির অর্থানুকূল্যে কাজ করতে হবে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে জ়ুলজি/ বায়োকেমিস্ট্রি/ লাইফ সায়েন্সেস বিষয়ে ফার্স্ট ক্লাস-সহ স্নাতকোত্তর যোগ্যতা থাকতে হবে। প্রার্থীর বয়স ২৮ বছরের মধ্যে হতে হবে। যদিও সংরক্ষিত বিভাগের প্রার্থীদের জন্য বয়সের ছাড় রয়েছে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে হবে।

কী ভাবে আবেদন করবেন?

প্রথমে প্রার্থীকে বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। বিজ্ঞপ্তিতে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনের প্রক্রিয়া সম্পন্ন করা দরকার। অনলাইন এবং সরাসরি, দু’টি পদ্ধতিতেই আবেদনপত্র জমা দেওয়া যাবে। আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন ৬ নভেম্বর। এই বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

আরও পড়ুন
Advertisement