Bank Job Recruitment 2024

৬০০ শূন্যপদে শিক্ষানবিশ নিয়োগ করবে ব্যাঙ্ক অফ মহারাষ্ট্র, দেওয়া হবে স্টাইপেন্ড

প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত হিসেবে এক বছর প্রশিক্ষণ চলবে। এর জন্য মাসিক ৯ হাজার টাকা করে স্টাইপেন্ড দেওয়া হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২৪ ১৬:১১
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে শিক্ষানবিশ নিয়োগ করা হবে। ১৯৬১-এর শিক্ষানবিশ আইনের অধীনে এই নিয়োগ হবে ব্যাঙ্ক অফ মহারাষ্ট্রে। এই মর্মে ব্যাঙ্কের ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বলা হয়েছে, অনলাইনে জমা দেওয়া যাবে আবেদনপত্র।

Advertisement

ব্যাঙ্কের হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের ৬০০টি পদে দেশজুড়ে এই শিক্ষানবিশ নিয়োগ প্রক্রিয়া চলবে। নিযুক্তদের রোজ সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত হিসেবে এক বছর প্রশিক্ষণ দেওয়া হবে। এর জন্য প্রতি মাসে ৯ হাজার টাকা করে স্টাইপেন্ড দেওয়া হবে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতক হতে হবে। পাশাপাশি যে অঞ্চলে নিয়োগ করা হবে, সেখানকার ভাষা জানা প্রয়োজন। প্রার্থীর বয়স ২০ থেকে ২৮ বছরের মধ্যে হতে হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

ব্যাঙ্ক অফ মহারাষ্ট্রর ওয়েবসাইটে ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে। পাশাপাশি, দিতে হবে আবেদনমূল্য। ২৪ অক্টোবর আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন। এ বিষয়ে সবিস্তার তথ্য এবং শর্তাবলি জানতে আইপিপিবি-র ওয়েবসাইটটি দেখতে পারেন।

আরও পড়ুন
Advertisement