IISER Kolkata Recruitment 2024

সুপার মলিকিউলার মেটিরিয়ালস নিয়ে গবেষণার সুযোগ, কোথায় চলছে কর্মী নিয়োগ?

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চের তরফে কেমিক্যাল সায়েন্সেস বিভাগের একটি গবেষণা প্রকল্পে কর্মী নিয়োগ করা হবে। ওই পদে সিন্থেটিক অর্গানিক কেমিস্ট্রি নিয়ে পূর্বে কাজের অভিজ্ঞতাসম্পন্ন ব্যক্তিকে নিয়োগ করা হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:৫৪
Govt job employee.

প্রতীকী চিত্র।

কর্মী নিয়োগ করবে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ। প্রতিষ্ঠানের কলকাতার দফতরে রিসার্চ অ্যাসোসিয়েট পদে কর্মী প্রয়োজন। ওই দফতরের কেমিক্যাল সায়েন্সেস বিভাগের জন্য সংশ্লিষ্ট পদে কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে ওই প্রতিষ্ঠানের তরফে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মোট এক বছরের জন্য উল্লিখিত পদে কর্মী নিয়োগ করা হবে। চুক্তির ভিত্তিতে নিযুক্তকে ওই পদে কাজ করতে হবে। সংশ্লিষ্ট পদে কেমিক্যাল সায়েন্সেস কিংবা সমতুল্য বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন ব্যক্তিকে নিয়োগ করা হবে। ওই ব্যক্তির পূর্বে সিন্থেটিক অর্গানিক কেমিস্ট্রি, পেপটাইড কেমিস্ট্রি নিয়ে কাজের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট - জুনিয়র রিসার্চ ফেলো (নেট-জেআরএফ) উত্তীর্ণদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

নিযুক্ত ব্যক্তিকে ‘সাস্টেইন্ড অটোনমি ইন আউট অফ ইকুইলিব্রিয়াম সুপারমলিকিউলার মেটিরিয়ালস’ শীর্ষক প্রকল্পে কাজ করতে হবে। ওই প্রকল্পে আর্থিক অনুদান দেবে ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি। ওই পদে অনূর্ধ্ব ৩৫ বছর বয়সি ব্যক্তির আবেদন গ্রহণ করা হবে।

পদপ্রার্থীর শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে উল্লিখিত পদের জন্য কর্মী হিসাবে বেছে নেওয়া হবে। নিয়োগের পর রিসার্চ অ্যাসোসিয়েট হিসাবে কর্মরত ব্যক্তিকে প্রতি মাসে ৪৭ হাজার টাকা পারিশ্রমিক দেওয়া হবে। ৪ ফেব্রুয়ারির মধ্যে ইমেল মারফত জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার নথি এবং কর্মজীবনের শংসাপত্র-সহ আবেদনপত্র জমা দিতে হবে। উল্লিখিত পদে নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও তথ্য জেনে নেওয়ার জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement