NCSM Recruitment 2024

ন্যাশনাল কাউন্সিল অফ সায়েন্স মিউজ়িয়ামসে কর্মী নিয়োগ, আবেদনের শেষ দিন কবে?

ন্যাশনাল কাউন্সিল অফ সায়েন্স মিউজ়িয়ামসের গুয়াহাটির ইউনিট রিজিওনাল সায়েন্স সেন্টারে কর্মী নিয়োগ করা হবে। ওই দফতরে চুক্তির ভিত্তিতে অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার পদে কাজ করতে হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২৪ ১৫:১৫
National Council of Science Museums.

ন্যাশনাল কাউন্সিল অফ সায়েন্স মিউজ়িয়ামস। ছবি: সংগৃহীত।

চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ করবে ন্যাশনাল কাউন্সিল অফ সায়েন্স মিউজ়িয়ামস। এই মর্মে প্রতিষ্ঠানের তরফে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার পদে কর্মী নিয়োগ করা হবে। নিযুক্ত ব্যক্তির কর্মস্থল হবে গুয়াহাটির ইউনিট রিজিওনাল সায়েন্স সেন্টার। ওই পদে কর্মরত ব্যক্তিকে প্রতি মাসে ৫০,০০০ টাকা বেতন হিসাবে দেওয়া হবে। শূন্যপদ একটি।

Advertisement

সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতককে এই পদে নিয়োগ করা হবে। আবেদনকারীদের অটোক্যাড সফট্অয়্যার ব্যবহারে দক্ষ হতে হবে। সিভিল কনস্ট্রাকশন এবং স্ট্রাক্চার ডিজ়াইন নিয়ে কাজের পূর্ব অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। উল্লিখিত পদের জন্য অন্তত এক বছরের পেশাদার অভিজ্ঞতা সম্পন্ন ব্যক্তিদের আবেদন গ্রহণ করা হবে।

ওই পদে কাজ করতে আগ্রহীদের বয়স অনূর্ধ্ব ৩৫ বছর হতে হবে। সংশ্লিষ্ট পদে নিয়োগের জন্য প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। তাই আলাদা করে আবেদনপত্র পাঠাতে হবে না। নির্দিষ্ট দিনে ইন্টারভিউ হওয়ার আগেই আবেদনকারীদের সমস্ত নথি জমা নেওয়া হবে।

১১ ফেব্রুয়ারি গুয়াহাটির রিজিওনাল সায়েন্স সেন্টারে উল্লিখিত পদের জন্য ইন্টারভিউ নেওয়া হবে। ওই দিনই বেলা ৯টা থেকে প্রার্থীদের নথি জমা দিয়ে নাম নথিভুক্ত করতে হবে। কী ভাবে প্রার্থীদের চূড়ান্ত পদের জন্য বেছে নেওয়া হবে বা কত তারিখে কাজে নিয়োগ করা হবে, সেই বিষয়ে তথ্য জেনে নিতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement