AICTE Recruitment 2023

অল ইন্ডিয়া কাউন্সিল ফর টেকনিক্যাল এডুকেশনে কর্মখালি, কারা আবেদন জানাতে পারবেন?

প্রতিষ্ঠানের তরফে ইন্ডিয়ান নলেজ সিস্টেম বিভাগে চুক্তির ভিত্তিতে রিসার্চ ফেলো পদে নিয়োগ করা হবে। মাসে ৭৫ হাজার টাকা সাম্মানিক হিসাবে দেওয়া হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৩ ১৫:৩৯
All India Council for Technical Education.

অল ইন্ডিয়া কাউন্সিল ফর টেকনিক্যাল এডুকেশন। ছবি: সংগৃহীত

কেন্দ্রীয় সংস্থায় কাজের সুযোগ। অল ইন্ডিয়া কাউন্সিল ফর টেকনিক্যাল এডুকেশন রিসার্চ ফেলো পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, প্রার্থীদের কলা, বিজ্ঞান, টেকনিক্যাল কিংবা ইঞ্জিনিয়ারিং শাখায় স্নাতকোত্তর এবং পিএইচডি ডিগ্রি থাকা আবশ্যক। ইন্ডিয়ান নলেজ সিস্টেম বিভাগে চুক্তির ভিত্তিতে দু’জন ব্যক্তি নিয়োগ করা হবে।

Advertisement

সংশ্লিষ্ট পদে আবেদনকারীদের অন্তত দু’বছর কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। পাশাপাশি, তাঁদের বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)-এর জুনিয়র রিসার্চ ফেলোর ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। অনূর্ধ্ব ৩৫ বছর বয়সিরা আবেদন করতে পারবেন।

প্রসঙ্গত, কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রকের অধীনস্থ ইন্ডিয়ান নলেজ সিস্টেম বিভাগে ভারতীয় সংস্কৃতি এবং ঐতিহ্য সম্পর্কিত বিভিন্ন তথ্য প্রচার করার কাজ করা হয়ে থাকে। সঙ্গীত, সাহিত্য, বিজ্ঞান, কারিগরি বিদ্যা, জ্যোতির্বিজ্ঞান, প্রশাসন, খেলাধূলা-সহ অন্যান্য বিষয়ে গবেষণামূলক কাজ করা হয়ে থাকে। নিযুক্ত ব্যক্তিদের এই বিভাগে নিয়োগ করা হবে।

এই পদে চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে। নিযুক্ত ব্যক্তিকে মাসে ৭৫ হাজার টাকা সাম্মানিক হিসাবে দেওয়া হবে। উল্লিখিত পদে অনলাইনে ২২ সেপ্টেম্বর পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে। প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে বিজ্ঞপ্তির সঙ্গে থাকা পোর্টালে সমস্ত নথি আপলোড করতে হবে। এই সংক্রান্ত বিষয়ে বিশদ জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে পারেন।

আরও পড়ুন
Advertisement