CIL Recruitment 2023

কোল ইন্ডিয়া লিমিটেডে কাজ করার সুযোগ, জেনে নিন আবেদনের শর্তাবলি

কেন্দ্রীয় সরকার অধীনস্থ এই সংস্থার তরফে ম্যানেজমেন্ট ট্রেনি পদে প্রশিক্ষণ দেওয়া হবে। আবেদনকারীদের গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউট টেস্ট (গেট) উত্তীর্ণ হওয়া আবশ্যক।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৩ ১৩:৩৪
Coal India Limited.

কোল ইন্ডিয়া লিমিটেড। ছবি: সংগৃহীত

ইঞ্জিনিয়ারিং শাখায় ডিগ্রি অর্জন করেছেন, এমন প্রার্থীদের জন্য কেন্দ্রীয় সংস্থায় কাজের সুযোগ। সদ্যই এই মর্মে কোল ইন্ডিয়া লিমিটেডের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, প্রতিষ্ঠানে ম্যানেজমেন্ট ট্রেনি হিসাবে নিয়োগ করা হবে। কী ভাবে আবেদন করা যাবে, কারা আবেদন করতে পারবেন, সেই সংক্রান্ত বিষয়ে রইল বিস্তারিত।

Advertisement

কোন কোন বিভাগে নিয়োগ করা হবে?

প্রতিষ্ঠানের তরফে সিভিল, মাইনিং এবং জিওলজি বিভাগে ম্যানেজমেন্ট ট্রেনি পদে নিযুক্ত করা হবে। এই বিভাগে উল্লিখিত বিষয়ে স্নাতকোত্তীর্ণ এবং ডিপ্লোমাপ্রাপ্ত প্রার্থীদের নিয়োগ করা হবে। ন্যূনতম ৬০ শতাংশ নম্বর থাকা প্রয়োজন। প্রার্থীদের গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউট টেস্ট (গেট) উত্তীর্ণ হওয়া বাঞ্ছনীয়।

এই পদে অনূর্ধ্ব ৩০ বছর বয়সি প্রার্থীরা আবেদন করতে পারবেন। গেট-এ প্রাপ্ত নম্বর এবং মেধার ভিত্তিতে উল্লিখিত পদে নিয়োগ করা হবে। নিযুক্ত প্রার্থীদের মাসে ৫০ হাজার থেকে ১ লক্ষ ৬০ হাজার টাকা বেতন হিসাবে দেওয়া হবে।

প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে প্রার্থীদের বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে। বিজ্ঞপ্তিতে উল্লিখিত ফরম্যাটে আবেদনপত্র তৈরি করে তা ১২ অক্টোবরের মধ্যে অনলাইনে পাঠাতে হবে। নাম নথিভুক্তকরণের পাশাপাশি, অ্যাপ্লিকেশন ফি হিসাবে ১,১৮০ টাকা জমা দিতে হবে। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য সংস্থার ওয়েবসাইট দেখতে হবে।

আরও পড়ুন
Advertisement