Suvendu Adhikari

WB Election 2021: নন্দীগ্রাম থেকে খালি হাতে কলকাতায় ফেরত পাঠাব, মমতাকে চ্যালেঞ্জ শুভেন্দুর 

পাঁশকুড়ার জনসভায় শুভেন্দু আরও বলেন, ‘‘নন্দীগ্রামের মানুষ বলছেন, এ বার মেদিনীপুরের ভূমিপুত্রকে চাই, বহিরাগতকে নয়।’’

Advertisement
নিজস্ব সংবাদদাতা
পাঁশকুড়া শেষ আপডেট: ০৫ মার্চ ২০২১ ১৮:২৬
পাঁশকুড়ার সভায় শুভেন্দু অধিকারী।

পাঁশকুড়ার সভায় শুভেন্দু অধিকারী। —নিজস্ব চিত্র

শুধু নন্দীগ্রাম থেকেই লড়বেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই ঘোষণা হতেই পাঁশকুড়া থেকে তৃণমূল নেত্রীকে কটাক্ষ করলেন শুভেন্দু অধিকারী। ভবানীপুরে ভয় পেয়েছেন বলেই নন্দীগ্রামে দাঁড়াচ্ছেন,মন্তব্য শুভেন্দুর। কিন্তু ভবানীপুরে যে ভোটে হারতেন, তার ৩ গুণ ভোটে হারিয়ে মুখ্যমন্ত্রীকে কলকাতায় ফেরত পাঠাবেন বলেও চ্যালেঞ্জ ছুড়েছেন শুভেন্দু।

শুধুমাত্র নন্দীগ্রাম থেকেই মমতা লড়বেন, সেটা প্রায় নিশ্চিত ছিলই। শুভেন্দু অধিকারীও কেন্দ্রীয় নেতৃত্বের কাছে জানিয়েছেন, তিনি নন্দীগ্রাম কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করতে চান। বিজেপি-র প্রার্থীতালিকা এখনও ঘোষণা হয়নি। তবে তাৎপর্যপূর্ণ ইঙ্গিত করে শুক্রবার পাঁশকুড়ায় রাজনৈতিক জনসভায় শুভেন্দু বলেন, ‘‘নন্দীগ্রামের মানুষ বলছেন, এ বার মেদিনীপুরের ভূমিপুত্রকে চাই, বহিরাগতকে নয়।’’ এই 'ভূমিপূত্র' বলতে শুভেন্দু নিজেকেই বোঝাতে চেয়েছেন কি না,তা নিয়ে বেড়েছে জল্পনা।

Advertisement

শুক্রবার কালীঘাট থেকে ঘোষণা হয়েছে তৃণমূলের ২৯১ আসনের প্রার্থী তালিকা। তালিকার সব থেকে বড় চমক, তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর চেনা গণ্ডি ছাড়িয়ে এ বার শুধুমাত্র নন্দীগ্রাম থেকেই লড়বেন। এই নিয়েই শুভেন্দু বলেন, "তৃণমূল নেত্রীকে এ বার এক্কেবারে খালি হাতেই ফিরতে হবে কলকাতায়।’’

শুভেন্দু প্রশ্ন তুলেছেন, ‘‘কেন মুখ্যমন্ত্রী নিজের কেন্দ্র ছেড়ে পালাচ্ছেন? কারণ, ওখানে লড়াই করতে ভয় পেয়েছেন মাননীয়া। এ বার ভবানীপুরে দাঁড়ালে উনি নিশ্চিত হেরে যেতেন।’’ এর পরেই ৩ গুণ ভোটে হারানোর কথা বলেন শুভেন্দু। তিনি আরও বলেন, "আপনি বলেছেন, শুধু নন্দীগ্রাম থেকে দাঁড়াবেন। আপনাকে স্বাগত। লড়াইয়ের ময়দানে দেখা হবে। আর ২ তারিখে গননার দিন এখানে সবুজ আবির সরিয়ে গেরুয়া আবির ওড়াব। মেদিনীপুরের মাটি, দুর্জয় ঘাঁটি।"

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement