UGC

‘ইয়ং প্রফেশন্যাল’ নেবে ইউজিসি, মাসে ৬০ হাজার টাকার উপর বেতন

আবেদনকারীর বয়স ৩৫ বছরের মধ্যে হওয়া প্রয়োজন। প্রতি মাসে ৬০ থেকে ৭০ হাজার টাকা করে দেওয়া হবে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ মার্চ ২০২৩ ১৭:২০
ইউনিভার্সিটি গ্রান্ট কমিশন।

ইউনিভার্সিটি গ্রান্ট কমিশন। ছবি: সংগৃহীত।

দেশজুড়ে বেশির ভাগ সরকারি বিশ্ববিদ্যালয় সংক্রান্ত তথ্য প্রকাশিত হয়ে থাকে ইউনিভার্সিটি গ্রান্ট কমিশন (ইউজিসি)-এর তরফ থেকে। এবার সেই ইউজিসি-তেই কাজ করার সুযোগ পাবেন ইয়ং প্রফেশন্যালরা।

সম্প্রতি কমিশনের ওয়েবসাইটে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। কমিশনের বিভিন্ন কাজের জন্য ৬জন ইয়ং প্রফেশন্যাল নেওয়া হবে। চুক্তির ভিত্তিতে কাজ করবেন তাঁরা। প্রতি মাসে ৬০ থেকে ৭০ হাজার টাকা করে দেওয়া হবে।

Advertisement

আবেদনকারীর বয়স ৩৫ বছরের মধ্যে হওয়া প্রয়োজন। ভারতের নাগরিকরাই শুধুমাত্র আবেদন করতে পারবেন। স্বীকৃত প্রতিষ্ঠান থেকে পিএইচডি ডিগ্রি থাকতে হবে। পাশাপাশি, হিউম্যানিটিজ/ সোশ্যাল সায়েন্স বা ম্যানেজমেন্টে স্নাতকোত্তর হওয়া দরকার। কম্পিউটারের কাজ জানা থাকলে অগ্রাধিকার দেওয়া হবে। ন্যূনতম ৩ বছরের কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

আবেদন প্রক্রিয়া:

ইচ্ছুক প্রার্থীকে প্রথমে ইউজিসি-র ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘জবস’-এ গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন ইচ্ছুক প্রার্থীরা। প্রয়োজনীয় তথ্য এবং নথি দিয়ে অনলাইনের মাধ্যমে বিজ্ঞপ্তি থেকে আবেদন করা যাবে। ১৫ মার্চ আবেদন জানানোর শেষ দিন।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে ইউজিসি-র ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement