Uttar Dinajpur Govt School Recruitment

উত্তর দিনাজপুরের দু’টি সরকারি স্কুলে চাকরির সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

শিক্ষক এবং শিক্ষাকর্মী পদে নিয়োগ হবে। মে মাস থেকে স্কুলগুলিতে ক্লাস শুরু করার জন্য এই নিয়োগ করা হবে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৩ ১২:৫২
চাকরির সুযোগ উত্তর দিনাজপুরের দু’টি সরকারি স্কুলে।

চাকরির সুযোগ উত্তর দিনাজপুরের দু’টি সরকারি স্কুলে। প্রতীকী ছবি।

সরকারি বিদ্যালয়ে চাকরির জন্য আবেদন জানাতে পারেন উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর এবং চোপড়ার গভর্নমেন্ট মডেল স্কুলে। সম্প্রতি সেই মর্মে উত্তর দিনাজপুর জেলার প্রশাসনিক ওয়েবসাইটে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। শিক্ষক এবং শিক্ষাকর্মী পদে নিয়োগ হবে। নিয়োগের জন্য নেওয়া হবে ইন্টারভিউ। মে মাস থেকে স্কুলগুলিতে ক্লাস শুরু করার জন্য এই নিয়োগ করা হবে।

স্কুলগুলিতে অতিথি শিক্ষক নিয়োগ নেওয়া হবে ৭টি বিষয়ের জন্য। এর মধ্যে ইংরেজির জন্য ১ জন, বাংলার জন্য ১ জন, গণিতের জন্য ১ জন, ভৌতবিজ্ঞানের জন্য ১ জন, জীবন বিজ্ঞানের জন্য ১ জন, ভূগোলের জন্য ১ জন এবং ইতিহাসের জন্য ১ জন অতিথি শিক্ষক নেওয়া হবে। আবেদন জানাতে পারবেন সরকারি/ সরকারি সাহায্যপ্রাপ্ত/ সরকার পোষিত/ উচ্চ মাধ্যমিক স্কুলের অবসরপ্রাপ্ত গ্র্যাজুয়েট এবং পোস্ট গ্র্যাজুয়েট শিক্ষকরা। থাকতে হবে বিএডও।

Advertisement

এ ছাড়াও অশিক্ষক কর্মী হিসাবে ১ জন গ্রুপ ‘সি’ কর্মী এবং ২ জন গ্রুপ ‘ডি’ স্টাফ নিয়োগ করা হবে। এর মধ্যে রয়েছে আংশিক সময়ের জমাদার এবং ২ জন রক্ষী বা পাহারাদারের পদ। গ্রুপ ‘সি’ কর্মী এবং গ্রুপ ‘ডি’ স্টাফ পদে আবেদন জানাতে পারবেন অবসরপ্রাপ্ত সরকারি কর্মীরা। জমাদার হিসাবে নিয়োগ করা হবে কোন স্বনির্ভর গোষ্ঠী বা এজেন্সি কর্মীদের। পাহারাদার হিসাবে নিয়োগ করা হবে ন্যাশনাল ভলান্টিয়ার ফোর্স/ এক্স সার্ভিস মেন/ হোম গার্ডদের। আবেদনকারীদের বয়স হতে হবে ৬২ বছরের মধ্যে।

অতিথি শিক্ষকদের সুপারিশ অনুসারে সবচেয়ে বয়োজ্যেষ্ঠ শিক্ষককে ‘টিচার-ইন-চার্জ’ করা হবে। নিযুক্তদের মাসিক বেতন হবে পেনশন বাবদ প্রাপ্ত অর্থের পরিমাণ বাদ দিয়ে তাঁদের শেষ প্রাপ্ত বেতন। তবে যাঁরা বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুলের অবসরপ্রাপ্ত শিক্ষক-শিক্ষিকা, তাঁদের শেষ প্রাপ্ত বেতনের অঙ্কের পরিমাণ দেখে কমিটির দ্বারা মাসিক বেতন ধার্য করা হবে।

ইসলামপুর এবং চোপড়ার জন্য নিয়োগের ইন্টারভিউ হবে যথাক্রমে ২ এবং ৩ মে। সকাল ১১টা থেকে শুরু হবে ইন্টারভিউ। সঙ্গে রাখতে হবে সমস্ত প্রয়োজনীয় নথি। এই নিয়োগের বিষয়ে আরও বিশদে জানতে প্রার্থীদের উত্তর দিনাজপুর জেলার প্রশাসনিক ওয়েবসাইটটি দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement