JU Recruitment 2023

রিসার্চ অ্যাসোসিয়েট নেবে যাদবপুর বিশ্ববিদ্যালয়, ৪০ হাজার টাকার বেশি মিলবে ফেলোশিপ

প্রতি মাসে ফেলোশিপ হিসাবে ৪৭ হাজার টাকা করে দেওয়া হবে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২৩ ১৭:৩৬
যাদবপুর বিশ্ববিদ্যালয়।

যাদবপুর বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে রয়েছে কাজের সুযোগ। সেই মর্মে সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

‘রিসার্চ অ্যাসোসিয়েট’ নেওয়া হবে। বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের তরফে সহযোগী গবেষক নেওয়া হবে। বিশেষ প্রজেক্টের কাজের জন্য রিসার্চ অ্যাসোসিয়েট নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। প্রথমে ২ বছরের জন্য নেওয়া হবে। পরে প্রয়োজন অনুযায়ী কাজের মেয়াদ বাড়তে পারে। প্রতি মাসে ফেলোশিপ হিসাবে ৪৭ হাজার টাকা করে দেওয়া হবে।

Advertisement

আবেদনকারীর বয়স ৩৫ বছরের মধ্যে হওয়া প্রয়োজন। যদিও, সংরক্ষিত বিভাগের প্রার্থীদের জন্য বয়সের ছাড় রয়েছে। যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে গণিত/ পদার্থবিদ্যায় স্নাতকোত্তর থাকা প্রয়োজন। পাশাপাশি, নেট (ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট) উত্তীর্ণ হতে হবে।

‘ওয়াক ইন ইন্টারভিউ’-এর মাধ্যমে প্রার্থী নেওয়া হবে এই পদে। তবে তার আগে আবেদনপত্র সংগ্রহ করতে হবে প্রার্থীদের। বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন দফতর থেকে আবেদনপত্র পাওয়া যাবে ৫০ টাকার বিনিময়। ইন্টারভিউয়ের দিন পূরণ করা আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি সঙ্গে রাখা দরকার। বিজ্ঞপ্তিতে দেওয়া আইডি-তে আগে থেকে আবেদনপত্র এবং প্রয়োজনীয়ও নথিও পাঠানো যেতে পারে। ৪ মে ইন্টারভিউ হবে। দুপুর ১টা থেকে বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় শুরু হবে ইন্টারভিউ।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement