Central Glass & Ceramic Research Institute (CGCRI)

কেন্দ্রীয় কাচ এবং সেরামিক গবেষণা সংস্থায় বিভিন্ন পদে চাকরির সুযোগ, কবে ইন্টারভিউ?

সম্প্রতি সেই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সংস্থার ওয়েবসাইটে। ইতিমধ্যে শুরু হয়েছে আবেদন প্রক্রিয়াও।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:১১
চাকরির সুযোগ কেন্দ্রীয় কাচ এবং সেরামিক গবেষণা সংস্থায়।

চাকরির সুযোগ কেন্দ্রীয় কাচ এবং সেরামিক গবেষণা সংস্থায়। সংগৃহীত ছবি।

সিএসআইআর-এর সেন্ট্রাল গ্লাস অ্যান্ড সিরামিক রিসার্চ ইনস্টিটিউট (সিজিসিআরআই)-এ একাধিক কর্মী নিয়োগ হবে। সম্প্রতি সেই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সংস্থার ওয়েবসাইটে। ইতিমধ্যে শুরু হয়েছে আবেদন প্রক্রিয়াও। জেনে নিন নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য।

সায়েন্টিস্ট এবং সিনিয়র সায়েন্টিস্ট পদে নিয়োগ হবে। মোট শূন্যপদ রয়েছে ১১টি। সায়েন্টিস্ট পদে শুধুমাত্র সংরক্ষিত শ্রেণিভুক্তদেরই নিয়োগ করা হবে। অন্য দিকে, জেনারেল ক্যাটেগরিভুক্তদের নিয়োগ করা হবে সিনিয়র সায়েন্টিস্ট পদে। সায়েন্টিস্ট এবং সিনিয়র সায়েন্টিস্ট পদের জন্য চাকরিপ্রার্থীদের বয়স হতে হবে ৩২ এবং ৩৭ বছরের মধ্যে।

Advertisement

সায়েন্টিস্ট পদের জন্য চাকরিপ্রার্থীদের সংশ্লিষ্ট বিষয়ে এমই/এমটেক ডিগ্রি অথবা পিএইচডি থাকতে হবে। প্রার্থীদের সংশ্লিষ্ট বিষয় নিয়ে কাজের অভিজ্ঞতা থাকলে নিয়োগের ক্ষেত্রে তাঁদের অগ্রাধিকার দেওয়া হবে। সিনিয়র সায়েন্টিস্ট পদের জন্য চাকরিপ্রার্থীদের এমই/এমটেক/পিএইচডি ডিগ্রি থাকতে হবে। এ ছাড়া, সংশ্লিষ্ট ক্ষেত্রে গবেষণার বা গবেষণা প্রবন্ধ প্রকাশের বা কাজের অভিজ্ঞতা থাকলে, সেই প্রার্থীদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

দু’টি পদেই বাছাই প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট https://www.cgcri.res.in/-এ গিয়ে পদগুলিতে আবেদন জানাতে হবে। অনলাইনে আবেদনের শেষ দিন ২৮ ফেব্রুয়ারি। এর পর আবেদনপত্রটির প্রিন্ট আউট-সহ অন্যান্য প্রয়োজনীয় নথির স্বপ্রত্যয়িত কপি প্রতিষ্ঠানের অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসে পাঠাতে হবে ১৫ মার্চের মধ্যে। এনইএফটি/ আরটিজিএস/ ব্যাঙ্ক ট্রান্সফারের মাধ্যমে প্রার্থীদের আবেদনমূল্য হিসাবে ৫০০ টাকা জমা দিতে হবে। আবেদনমূল্যটি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার যাদবপুর শাখায় ৩০২৬ ৭৯৬৩ ২৫৯ অ্যাকাউন্ট নম্বর-এ পাঠাতে হবে। নিয়োগের অন্যান্য শর্তের জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement