Canada

লাগবে না ছাড়পত্র অস্থায়ী বসবাসকারীদের

দেশের অভিবাসন নীতি নিয়ে বরাবর অস্বস্তিতে পড়েছে জাস্টিন ট্রুডো সরকার। কয়েক দিন আগে অভিবাসন দফতরের মন্ত্রী মার্ক মিলার দাবি করেন, বাইরের দেশ থেকে আসা ছাত্রছাত্রীদের সংখ্যা নিয়ন্ত্রণ করার চেষ্টা করছে তারা।

Advertisement

সংবাদ সংস্থা

অটোয়া শেষ আপডেট: ৩১ মে ২০২৪ ০৮:৪৬
Share:

—প্রতীকী চিত্র।

অস্থায়ী বসবাসকারীদের কানাডায় থাকতে নিজেদের দেশ থেকে পুলিশি ছাড়পত্র লাগবে না। সম্প্রতি এমনটাই স্পষ্ট ভাবে জানাল কানাডা সরকার। এ-ও জানানো হয়েছে, যাঁদের ‘স্টুডেন্ট ভিসা’ রয়েছে, তাঁদেরও এই ছাড়পত্র লাগবে না।

Advertisement

দেশের অভিবাসন নীতি নিয়ে বরাবর অস্বস্তিতে পড়েছে জাস্টিন ট্রুডো সরকার। কয়েক দিন আগে অভিবাসন দফতরের মন্ত্রী মার্ক মিলার দাবি করেন, বাইরের দেশ থেকে আসা ছাত্রছাত্রীদের সংখ্যা নিয়ন্ত্রণ করার চেষ্টা করছে তারা। স্বাস্থ্য ও অন্যান্য পরিকাঠামোর উপরে বাড়তি চাপ কমাতে ‘অস্থায়ী’ কাজের জন্য ‘পারমিট’-এর সংখ্যা কমানোর সিদ্ধান্তও নেয় তাদের সরকার। এর পরেই কটাক্ষের মুখে পড়তে হয়েছে ট্রুডো সরকারকে। এ দিন অবশ্য মার্ক জানিয়েছেন, গত ২৮ মে একটি বৈঠকের পরে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, কোনও পুলিশি ছাড়পত্র লাগবে না অভিবাসীদের। শুধু ‘বায়োমেট্রিক ভেরিফিকেশন’ করা হবে, যা আগেও হত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement