canada

জন্মদিন উদ্‌যাপন করতে গিয়ে মৃত্যু, কানাডার হ্রদে নেমে তলিয়ে গেলেন তেলঙ্গানার ছাত্র

মৃত ছাত্রের নাম প্রণীত। তিনি তেলঙ্গানার মিরপীঠের বাসিন্দা। ২০১৯ সালে কানাডায় স্নাতকোত্তর পড়তে গিয়েছিলেন। ২০২২ সালে তাঁর দাদা গিয়েছিলেন কানাডা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:২৬
Share:

কানাডায় হ্রদে ডুবে মৃত প্রণীত। ছবি: সংগৃহীত।

কানাডায় বন্ধুদের সঙ্গে জন্মদিন উদ্‌যাপন করছিলেন তেলঙ্গানার যুবক। সকলের সঙ্গে টরন্টোর হ্রদে নেমেছিলেন সাঁতার কাটতে। সেখানে ডুবে মৃত্যু হল ছাত্রের। শোকস্তব্ধ পরিবার ভারত সরকারের কাছে ছেলের দেহ ফিরিয়ে আনার আর্জি জানিয়েছেন।

Advertisement

মৃত ছাত্রের নাম প্রণীত। তিনি তেলঙ্গানার মিরপীঠের বাসিন্দা। ২০১৯ সালে কানাডায় স্নাতকোত্তর পড়তে গিয়েছিলেন। ২০২২ সালে তাঁর দাদা গিয়েছিলেন কানাডা। গত শনিবার জন্মদিন পালন করতে বন্ধুদের সঙ্গে গিয়েছিলেন টরন্টোর ওই হ্রদে। সেখানে গিয়েই বিপত্তি। সোমবার তাঁর মৃত্যুর খবর পেয়েছে পরিবার।

ঘটনার বেশ কিছু ভিডিয়ো প্রকাশ্যে এসেছে (আনন্দবাজার অনলাইন তার সত্যতা যাচাই করেনি)। একটি ভিডিয়োতে দেখা গিয়েছে, বন্ধুদের সঙ্গে জলে ঝাঁপ দিচ্ছেন প্রণীত। অন্য একটি ভিডিয়োতে দেখা গিয়েছে, হ্রদে মোটরবোটে চেপে ঘোরার সময় সেলফি তুলছেন তিনি। প্রণীতের বাবা জানিয়েছেন, সাঁতার কেটে হ্রদ থেকে সকলে উঠে এলেও তাঁর ছোট ছেলে উঠতে পারেননি। সঙ্গে সঙ্গে পুলিশকে খবর দেওয়া হয়। হ্রদে খোঁজাখুঁজির পর উদ্ধার করা হয় যুবকের দেহ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement