Russia-Ukraine War

নিজেদের শহরেই বোমা ফেলে দিল রুশ বায়ুসেনা! বিস্ফোরণের পরেই বিবৃতি জারি, ‘ভুল করে হয়েছে’

শহরের গভর্নর ভিয়াচ্যালেসলভ গ্যাডকভ জানান, যে এলাকায় বোমাটি পড়েছে, তার আশপাশের বাসিন্দাদের নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২৩ ১৮:৫২
Share:

বেলগোরোদ কেঁপে উঠল রুশ বোমার আঘাতে। ছবি: সংগৃহীত।

গত বছর ইউক্রেন যুদ্ধ শুরু হওয়ার পর থেকে গোলাবর্ষণে বহু বার কেঁপে উঠেছে রাশিয়ার সীমান্তবর্তী শহর বেলগোরোদ। যত বার গোলাবর্ষণ হয়েছে, ইউক্রেনের দিকেই আঙুল তুলেছে রাশিয়া। কিন্তু এ বার বেলগোরোদ কেঁপে উঠল রুশ বোমার আঘাতে। ভুলবশত!

Advertisement

পূর্বের ইউক্রেন সীমান্ত থেকে ৪০ কিলোমিটার দূরে এই বেলগোরোদ। অন্তত সাড়ে ৩ লক্ষ মানুষের বাস সেখানে। অতীতে বোমাবর্ষণের অভিজ্ঞতা তাঁদের রয়েছে। কিন্তু প্রত্যক্ষদর্শীদের দাবি, বৃহস্পতিবার যে বোমাবর্ষণ হয়েছে, আগের চেয়ে অনেক শক্তিশালী!। এই নিয়ে চাপান-উতোর তৈরি হতেই রুশ সেনা জানিয়ে দেয়, তাদের এসইউ-৩৪ যুদ্ধবিমানটি বেলগোরোদ শহরের উপর দিয়ে যাওয়ার সময় একটি বোমা ভুলবশত পড়ে গিয়েছে।

শহরের গভর্নর ভিয়াচ্যালেসলভ গ্যাডকভ জানান, যে এলাকায় বোমাটি পড়েছে, তার আশপাশের বাসিন্দাদের নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। কোনও বাড়িরও বিশেষ ক্ষতি হয়নি।

Advertisement

এর আগে আজভ নদীর তিরে ইয়েস্ক বন্দরের কাছে একটি আবাসনের উপর ভেঙে পড়েছিল রুশ যুদ্ধবিমান। সেই ঘটনায় ১৫ জনের মৃত্যুও হয়েছিল। আবারও দেশের বায়ুসেনার ভুলে কেঁপে উঠল গোটা শহর!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement