Ayatollah Ali Khamenei

ঐশ্বরিক ক্রোধের জন্য প্রস্তুত থাকুন: খামেনেই

ইরানের একটি প্রথম সারির সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, বুধবারের বক্তৃতায় খামেনেই বলেন, যুদ্ধক্ষেত্রে, অর্থনীতি বা রাজনৈতিক পরিসর, কোনও ক্ষেত্রেই ইরানের পিছু হটা কাম্য নয়।

Advertisement

সংবাদ সংস্থা

তেহরান শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২৪ ০৮:৩৫
Share:

আয়াতোল্লা খামেনেই। ছবি: সংগৃহীত।

হামাসের রাজনৈতিক বিভাগের প্রধান ইসমায়েল হানিয়ের হত্যার প্রতিশোধ যদি না নেয় তেহরান, তবে আগামী দিনে ‘ঐশ্বরিক ক্রোধের’ মুখে পড়তে হবে তাদের। বুধবারের একটি বক্তৃতায় এমনটাই কার্যত হুঁশিয়ারি দিলেন ইরানের সর্বোচ্চ নেতা আয়াতোল্লা খামেনেই। পশ্চিম এশিয়ার উত্তপ্ত রাজনৈতিক পরিস্থিতিতে খামেনেইয়ের এমন মন্তব্য ফের শোরগোল ফেলেছে। যদিও, এখনও ইজ়রায়েলের উপরে সরাসরি কোনও রকমের হামলা চালায়নি ইরান।

Advertisement

ইরানের একটি প্রথম সারির সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, বুধবারের বক্তৃতায় খামেনেই বলেন, যুদ্ধক্ষেত্রে, অর্থনীতি বা রাজনৈতিক পরিসর, কোনও ক্ষেত্রেই ইরানের পিছু হটা কাম্য নয়। যে কোনও ভাবেই হানিয়ের হত্যার প্রতিশোধ নিতে হবে ইরানকে। এর অন্যথা হলে ‘দৈব রোষের’ মুখে পড়তে হবে সে দেশকে। তিনি এ-ও বলেন, কোনও ‘প্রভাবশালী শক্তি’র কাছে মাথা নত না করে আরও শক্তিশালী হয়ে উঠতে হবে দেশকে। ‘শত্রুরা’ যাতে মানসিক ভাবে চাপ সৃষ্টি করে ইরানের এই প্রতিশোধস্পৃহাকে দমিয়ে না দেয়, সেই বিষয়েও তেহরানকে সতর্ক করেছেন খামেনেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement