Donald Trump

সরানো হল ট্রাম্পের পোস্ট

হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পরেই সোশ্যাল মিডিয়ায় কোভিড-১৯ নিয়ে পোস্ট করেছিলেন ট্রাম্প। লিখেছিলেন, ‘করোনাকে ভয় পাওয়ার কিছুই নেই। সাধারণ ফ্লুয়ের চেয়েও কম ভয়ঙ্কর রোগ এটি’।

Advertisement

  সংবাদ সংস্থা 

সান ফ্রান্সিসকো শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২০ ০৫:৫২
Share:

ডোনাল্ড ট্রাম্প। ছবি রয়টার্স।

ডোনাল্ড ট্রাম্পের করোনা নিয়ে অভয়বাণী মুছল ফেসবুক ও টুইটার। যাতে বেজায় চটেছেন মার্কিন প্রেসিডেন্ট। সোশ্যাল মিডিয়া সংক্রান্ত আইন পাল্টে ফেলার হুমকিও দিয়েছেন তিনি।

Advertisement

করোনায় আক্রান্ত প্রেসিডেন্ট তিন দিন হাসপাতালে কাটিয়ে বাড়ি ফিরে গিয়েছেন। গত কালই তাঁর মুখ থেকে মাস্ক টেনে খুলে ফেলার ছবি প্রকাশ্যে এসেছে। হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পরেই সোশ্যাল মিডিয়ায় কোভিড-১৯ নিয়ে পোস্ট করেছিলেন ট্রাম্প। লিখেছিলেন, ‘করোনাকে ভয় পাওয়ার কিছুই নেই। সাধারণ ফ্লুয়ের চেয়েও কম ভয়ঙ্কর রোগ এটি’। মার্কিন প্রেসিডেন্টের এই মন্তব্যই মুছে ফেলেছে মার্ক জ়াকারবার্গের সংস্থা। টুইটার ওই মন্তব্যকে ‘হাইড’ করেছে। সেই সঙ্গে লিখে দিয়েছে ‘বিভ্রান্তিকর ও ক্ষতিকর তথ্য’। কেউ ট্রাম্পের ওই টুইট দেখতে চাইলে, তাঁকে আগে ওই সতর্কবার্তায় ক্লিক করতে হবে। ফেসবুকের পলিসি কমিউনিকেশনস ম্যানেজার অ্যান্ডি স্টোন বলেছেন, ‘‘কোভিড-১৯ নিয়ে ভুল তথ্য দেওয়া (ট্রাম্পের) পোস্ট মুছে ফেলা হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement