TET Recruitment Case

বুধ সকালে ইডির দফতরে হাজির মন্ত্রী চন্দ্রনাথ সিংহ! নিয়োগ দুর্নীতি মামলায় তলব কেন্দ্রীয় সংস্থার

রাজ্যের ক্ষুদ্র এবং মাঝারি শিল্পের দফতরের মন্ত্রী চন্দ্রনাথ। সম্প্রতি অখিল গিরির হাতে থাকা কারা দফতরের দায়িত্বও দেওয়া হয়েছিল তাঁকে। কিছু দিন আগে তাঁর বাড়িতে তল্লাশি চালিয়েছিল ইডি।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২৪ ১১:০৩
Share:

সল্টলেকের সিজিও কমপ্লেক্সে মন্ত্রী চন্দ্রনাথ সিংহ। বুধবার সকালে। — নিজস্ব চিত্র।

ইডির তলব পেয়ে তাদের দফতরে হাজির হলেন রাজ্যের ক্যাবিনেট মন্ত্রী চন্দ্রনাথ সিংহ। বুধবার সকালে তিনি পৌঁছন সল্টলেকের সিজিও কমপ্লেক্সে ইডির দফতরে। সূত্রের খবর, রাজ্যের প্রাথমিক নিয়োগ দুর্নীতির তদন্তের সূত্রে ডেকে পাঠানো হয়েছে চন্দ্রনাথকে।

Advertisement

রাজ্যের ক্ষুদ্র এবং মাঝারি শিল্পের দফতরের মন্ত্রী চন্দ্রনাথ। সম্প্রতি অখিল গিরি মন্ত্রিত্ব ছাড়ার পরে তাঁর হাতে থাকা কারা দফতরের দায়িত্বও সরকার দিয়েছিল চন্দ্রনাথকে। সেই চন্দ্রনাথের নাম প্রথম নিয়োগ মামলায় প্রকাশ্যে আসে তদন্তকারীরা কুন্তল ঘোষের ডায়েরিতে তাঁর নামের উল্লেখ পাওয়ার পরে।

প্রাথমিক নিয়োগ মামলায় অন্যতম অভিযুক্ত তৃণমূলের বহিষ্কৃত নেতা হুগলির কুন্তল। তাঁর ডায়েরি থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে প্রকাশ্যে এসেছে নিয়োগ মামলার একাধিক অজানা নাম। সেই ডায়েরিতে রাজ্যের মন্ত্রী চন্দ্রনাথের নামের উল্লেখ পাওয়ার পরে তাঁর বাড়িতে তল্লাশিও চালিয়েছিল ইডি। বাজেয়াপ্ত করা হয়েছিল মন্ত্রীর ফোন। ইডি সূত্রে খবর, ওই ফোন এবং ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে পাওয়া তথ্যের ভিত্তিতেই বুধবার ডেকে পাঠানো হয়েছে চন্দ্রনাথকে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement