Train Service Interrupted

ওভারহেডের তার ছিঁড়ে বিপত্তি, দুর্ঘটনার হাত থেকে রক্ষা ডাউন বনগাঁ লোকালের, স্বাভাবিক হল পরিষেবা

ওভারহেডের তার ছিঁড়়ে পড়ার পরেই চাঞ্চল্য ছড়ায় হাবড়া স্টেশনে। বিদ্যুৎস্পৃষ্ট হওয়ার আশঙ্কায় ট্রেন থেকে ঝাঁপ দেন যাত্রীদের একাংশ। এর ফলে বেশ কয়েক জন আহত হয়েছেন বলে জানা গিয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

হাবড়া শেষ আপডেট: ৩০ জুন ২০২৪ ১৮:৫০
Share:

হাবড়া স্টেশনে থমকে ট্রেন চলাচল। রবিবার দুপুরে। —নিজস্ব চিত্র।

ওভারহেডের তার ছিঁড়ে বিপত্তি। রবিবার দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল ডাউন বনগাঁ-শিয়ালদহ লোকাল। সকালেই গাড়ির ধাক্কায় হাবড়া স্টেশনের একেবারেই কাছে ৩০ নম্বর রেলগেটের ‘বুম’ ভেঙে গিয়েছিল। লেভেল ক্রসিংয়ের ভাঙা গেট রেলের ওভারহেডের তারে গিয়ে লাগে। তার ছিঁড়ে আগুনের ফুলকি দেখা যায়। সেই সময় বনগাঁ থেকে আসা একটি ডাউন ট্রেন হাবড়া ঢোকার মুখে বিপত্তি ঘটে। দাঁড়িয়ে পড়ে ট্রেনটি। বনগাঁ-শিয়ালদহ শাখার আপ এবং ডাউন, দু’লাইনেই ট্রেন পরিষেবা ব্যাহত হয়।

Advertisement

ওভারহেডের তার ছিঁড়়ে পড়ার পরেই চাঞ্চল্য ছড়ায় হাবড়া স্টেশনে। বিদ্যুৎস্পৃষ্ট হওয়ার আশঙ্কায় ট্রেন থেকে ঝাঁপ দেন যাত্রীদের একাংশ। এর ফলে বেশ কয়েক জন যাত্রী আহত হয়েছেন বলে জানা গিয়েছে। বনগাঁ-শিয়ালদহ লোকাল দাঁড়িয়ে পড়ার পরেই ঘটনাস্থলে ছুটে আসেন আসেন স্থানীয় মানুষজন। এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়়ে। ঘটনাস্থলে আসেন হাবড়া পুরসভার পুরপ্রধান নারায়ণচন্দ্র সাহা এবং স্থানীয় জনপ্রতিনিধিরা। এই ঘটনায় রেলের বিরুদ্ধেই গাফিলতির অভিযোগ তুলেছেন তাঁরা।

রেল কর্তৃপক্ষের তরফে জানানো হয়, দ্রুত ওভারহেডের তার মেরামত করে ট্রেন পরিষেবা স্বাভাবিক করে তোলা হবে। বনগাঁ স্টেশনে দাঁড়়িয়ে পড়েছে খুলনা-কলকাতা বন্ধন এক্সপ্রেস। প্রায় তিন ঘণ্টা পরে ট্রেন পরিষেবা স্বাভাবিক হয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement