Anti India Slogan

বাংলাদেশে ভারত-বিরোধী স্লোগান, ক্ষোভ শুভেন্দুদের

শুভেন্দু অভিযোগ করেছেন, বাংলাদেশের আন্দোলন থেকে ভারত ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে স্লোগান দেওয়া হয়েছে। অভিযুক্তদের শাস্তি চেয়ে তাঁর সংযোজন, “ভারত-বিরোধী মন্তব্য বা আমাদের প্রধানমন্ত্রীকে অপমান করা হলে তা বরদাস্ত করব না।”

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ জুলাই ২০২৪ ০৮:৩৬
Share:

বাংলাদেশ ডেপুটি হাই কমিশনে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং বিজেপি প্রতিনিধিরা। —নিজস্ব চিত্র।

বাংলাদেশের কোটা-বিরোধী আন্দোলন থেকে ভারতের বিরুদ্ধে স্লোগান দেওয়ার অভিযোগ তুলে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার জন্য সে দেশের ডেপুটি হাই কমিশনারের কাছে দাবি জানিয়ে এলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী-সহ বিজেপি নেতৃত্ব। বাংলাদেশের রাস্তায় ছাত্রদের আন্দোলন চলাকালীন ওই স্লোগান দেওয়া এবং আরও কিছু ঘটনার ছবি সংবলিত ভিডিয়ো সেখানে জমা দিয়েছেন তাঁরা। শুভেন্দুর নেতৃত্বে বিজেপির ২০ জনের প্রতিনিধি দল এ দিন বাংলাদেশের ডেপুটি হাই কমিশনে গেলে সেখানে পুলিশ তাঁদের বাধা দেয় বলে অভিযোগ। দু’পক্ষে ধস্তাধস্তি বাধে। শেষে ডেপুটি হাই কমিশনার বেরিয়ে এসে শুভেন্দুদের ভিতরে নিয়ে যান।

Advertisement

শুভেন্দু অভিযোগ করেছেন, বাংলাদেশের আন্দোলন থেকে ভারত ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে স্লোগান দেওয়া হয়েছে। অভিযুক্তদের শাস্তি চেয়ে তাঁর সংযোজন, “ভারত-বিরোধী মন্তব্য বা আমাদের প্রধানমন্ত্রীকে অপমান করা হলে তা বরদাস্ত করব না।” শুভেন্দুর সঙ্গে গিয়েছিলেন বিধায়ক শঙ্কর ঘোষ, চন্দনা বাউড়ি, অগ্নিমিত্রা পাল-সহ ২০ জন। ডেপুটি হাই কমিশনের বাইরে পুলিশের ব্যারিকেড ছিল।

পুলিশ বিজেপি নেতৃত্বকে জানায়, আগাম না বলায় কাউকে ভিতরে ঢুকতে দেওয়া যাবে না। এর পরেই গোলমাল বাধে। শুভেন্দু একটি কাগজ দেখিয়ে দাবি করেছেন, গত শনিবার অনুমতি চেয়ে চিঠি দিয়েছিলেন। অনুমতি থাকলেও পুলিশ বাধা
দিয়েছে বলে অভিযোগ তাঁর। শুভেন্দুর দাবি, “এখানে কোনও ব্যারিকেড থাকে না। রাজ্যে জঙ্গল-রাজ চলছে। এখানে মমতা বন্দ্যোপাধ্যায়ের যে পুলিশ অসভ্যতা করেছে, তাদের আইনের মধ্যে থেকে শিক্ষা দেব।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement