Flood Situation in West Bengal

এসএফআইয়ের ‘তিলোত্তমা কিট’

আর জি কর-কাণ্ডের আবহে নিরাপত্তার দাবিকে সামনে রেখে এই কিটের নাম রাখা হয়েছে ‘তিলোত্তমা’। এই কিটে শিক্ষা সরঞ্জাম, শুকনো খাবার, প্রয়োজনীয় ওষুধ, ওআরএস, স্যানিটারি ন্যাপকিন-সহ নানা জিনিসপত্র থাকবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২৪ ০৯:১১
Share:

বন্যার্তদের পাশে দাঁড়াতে পদক্ষেপ এসএফআইয়ের। —ফাইল ছবি।

বন্যায় ক্ষতিগ্রস্ত ছাত্রছাত্রী এবং তাদের পরিবারের পাশে দাঁড়াতে ‘তিলোত্তমা কিট’ ও হেল্পলাইন নম্বর চালু করল এসএফআই। আর জি কর-কাণ্ডের আবহে নিরাপত্তার দাবিকে সামনে রেখে এই কিটের নাম রাখা হয়েছে ‘তিলোত্তমা’। এই কিটে শিক্ষা সরঞ্জাম, শুকনো খাবার, প্রয়োজনীয় ওষুধ, ওআরএস, স্যানিটারি ন্যাপকিন-সহ নানা জিনিসপত্র থাকবে। সাধারণ মানুষের কাছে এই জন্য সহযোগিতাও চাওয়া হয়েছে। বন্যা কবলিত জেলাগুলিতে এই কিট পৌঁছে দেওয়া হবে। এসএফআই-এর রাজ্য সম্পাদক দেবাঞ্জন দে শুক্রবার বলেন, “বন্যায় বহু মাধ্যমিক, উচ্চ-মাধ্যমিক পরীক্ষার্থীর বই-খাতা সব নষ্ট হয়ে গিয়েছে। কয়েক দিন পরে টেস্ট পরীক্ষা। তাই এই উদ্যোগ।” মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ডিভিসি-কে দোষ দিতে ব্যস্ত থাকলেও যে সব ছাত্র-ছাত্রী সব হারিয়েছে, তাদের রেজিস্ট্রেশন কার্ডের কী হবে, তা নিয়েও প্রশ্ন তুলেছে এসএফআই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement