Anubrata Mondal

মঙ্গলে বীরভূমে পা মমতার, সশরীরে না এলেও দলের ব্যানারে-পোস্টারে জেলায় ফিরেছেন তিহাড়-মুক্ত কেষ্ট

গরু পাচার মামলায় শুক্রবার জামিন পেলেও নানা আইনি কারণে এখনও তিহাড় জেল থেকে মুক্তি পাননি তিনি। তবে সোমবারই তিহাড়-মুক্ত হওয়ার কথা অনুব্রতের। মঙ্গলবার বীরভূমে পা রাখতে পারেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

বোলপুর শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৭
Share:

পোস্টার-ব্যানারে বীরভূমে ফিরলেন অনুব্রত মণ্ডল। —নিজস্ব চিত্র।

দু’বছরেরও বেশি সময় পরে নিজের জেলা বীরভূমে ফিরবেন অনুব্রত মণ্ডল। গরু পাচার মামলায় গত শুক্রবার জামিন পেয়ে গেলেও আইনি কারণে এখনও তিহাড় জেল থেকে মুক্তি পাননি তিনি। তবে সোমবারই তিহাড়-মুক্ত হওয়ার কথা অনুব্রতের। তার পর মঙ্গলবার বীরভূমে পা রাখতে পারেন তিনি। তবে সশরীরে না ফিরলেও ইতিমধ্যেই দলের ব্যানার-পোস্টারে ফিরেছেন কেষ্ট। ব্যানার-পোস্টারে অনুব্রতের এই প্রত্যাবর্তনকে তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনীতির বৃত্তে থাকা মানুষজন।

Advertisement

মঙ্গলবারই জেলার বন্যা পরিস্থিতি দেখতে বীরভূমে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রশাসনিক সূত্রে জানা গিয়েছে, বোলপুরের গীতাঞ্জলি প্রেক্ষাগৃহে একটি প্রশাসনিক বৈঠকও করবেন তিনি। মুখ্যমন্ত্রীর সফর উপলক্ষে মমতার ছবিতে মুড়ে ফেলা হয়েছে বোলপুরের নানা জায়গা। মুখ্যমন্ত্রীকে স্বাগত জানাতে তৃণমূলের তরফে জেলার আনাচেকানাচে যে পোস্টার-ব্যানার দেওয়া হয়েছে, তাতে স্থান পেয়েছেন অনুব্রতও। কোথাও স্বল্প পরিসরে, কোথাও আবার বেশ বড় করেই। অনুব্রতকে স্বাগত জানিয়েও বেশ কয়েকটি অস্থায়ী তোরণ তৈরি করা হয়েছে।

জেলায় কেষ্ট-অনুগামীদের একাংশের বক্তব্য, ২০২২ সালের অগস্টে সিবিআইয়ের হাতে গ্রেফতার হওয়ার পর জেলায় দলের বিবিধ কর্মসূচিতে অনুব্রতের ছবি খুব একটা দেখা যায়নি। কার্যত যাঁর অঙ্গুলিহেলনে বীরভূমে তৃণমূলের জেলা সংগঠন পরিচালিত হত, সেই অনুব্রতই হঠাৎ দলের পোস্টার-ব্যানার থেকে ‘অন্তর্হিত’ হয়ে গিয়েছিলেন। তিহাড়-মুক্ত হওয়ার আগেই ফের পোস্টার-ব্যানারে ফিরলেন বীরভূমের প্রাক্তন তৃণমূল সভাপতি অনুব্রত। এখন ‘প্রিয় কেষ্টদা’র সশরীরে ফেরার প্রতীক্ষায় প্রহর গুনছেন অনুব্রতের অনুরাগীরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement