Birbhum

ভোটের সময় দলবিরোধী প্রচারের দায়ে অপসারিত বীরভূমের তৃণমূল নেতা! কী কী অভিযোগ?

ওই নেতাকে পাঠানো চিঠিতে তৃণমূল জানিয়েছে, লোকসভা ভোটের সময় দলে থেকে দলের বিরুদ্ধে ভুয়ো প্রচার করেছেন তিনি। দল যাঁকে প্রার্থী করেছে, তাঁর বিরুদ্ধে বিভিন্ন রকম অপপ্রচার করেছেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

রামপুরহাট শেষ আপডেট: ২৮ জুন ২০২৪ ২২:৩৬
Share:

—প্রতীকী চিত্র।

দলবিরোধী কার্যকলাপে যুক্ত হওয়ার অপরাধে অপসারিত বীরভূমের তৃণমূল টাউন কমিটির সাধারণ সম্পাদক সুদেব মণ্ডল।

Advertisement

শুক্রবার রামপুরহাটের ১ নম্বর ওয়ার্ডের বাসিন্দা সুদেবকে চিঠি দিয়ে তৃণমূল জানিয়েছে, সদ্য শেষ হওয়া লোকসভা ভোটে তাঁর ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছিল। অন্তর্তদন্তের পর দল সেই প্রমাণ পেয়েছে। অভিযোগের সত্যতা পাওয়ার পর সুদেবকে ছ’বছরের জন্য দলের সমস্ত রকম পদ থেকে অপসারণ করা হল বলে জানিয়েছেন তৃণমূলের রামপুরহাট শহর কমিটির সভাপতি সৈয়দ সিরাজ জিম্মি। শুক্রবার রামপুরহাটের তৃণমূল কার্যালয়ে সাংবাদিক বৈঠক করে সুদেব দাসকে দল থেকে বহিষ্কার করার ঘোষণা করে জিম্মি বলেন, ‘‘ওঁর বিরুদ্ধে যে সব অভিযোগ উঠেছিল তদন্তে তার সত্যতা মিলেছে।’’

তৃণমূল নেতাকে অপসারণের চিঠি। —নিজস্ব চিত্র।

সুদেবকে পাঠানো চিঠিতে তৃণমূল জানিয়েছে, লোকসভা ভোটের সময় দলের বিরুদ্ধে ভুয়ো প্রচার এবং মিথ্যাচার করেছেন তিনি। দল যাঁকে প্রার্থী করেছে, তাঁর বিরুদ্ধেও এলাকায় বিভিন্ন রকম অপপ্রচার করেছেন। এ জন্য রামপুরহাট ১ নম্বর ওয়ার্ডে বিরোধী দল ভোটে ‘লিড’ পেয়েছে। তদন্তে উঠে এসেছে, সুদেব অন্যান্য কর্মীকে নিয়ে নানা দলবিরোধী কাজে প্রচারে সহায়তা করেছেন। এই সমস্ত দিক বিচার করে তাঁকে ছ’ বছরের জন্য অপসারণের সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল। শুক্রবার থেকেই এই সিদ্ধান্ত কার্যকর হয়েছে। দলের এই সিদ্ধান্ত নিয়ে সুদেব অবশ্য কোনও প্রতিক্রিয়া দেননি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement