Siliguri Land Grabbing

শিলিগুড়ির জমিকাণ্ডে ধৃত আরও দুই, মুখ্যমন্ত্রীর বার্তার পর গ্রেফতার হয়েছিলেন গৌতম-‘ঘনিষ্ঠ’ দেবাশিস

বুধবার রাতে শিলিগুড়ির মেয়র গৌতম দেবের ‘ঘনিষ্ঠ’ তৃণমূল নেতা দেবাশিসকে গ্রেফতার করে পুলিশ। তাঁর বিরুদ্ধে ‘জমি দখল’-এর অভিযোগ রয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ২৭ জুন ২০২৪ ১৪:০২
Share:

ধৃত বিমল রায়। —নিজস্ব চিত্র।

শিলিগুড়ি জমিকাণ্ডে গ্রেফতার আরও দুই। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কড়া বার্তার পরে নড়েচড়ে বসে প্রশাসন। ধরপাকড় শুরু হয়। তৃণমূল নেতা দেবাশিস প্রামাণিকের পর তাঁর অন্যতম সহযোগী বিমল রায় এবং এমডি কালামকেও গ্রেফতার করল পুলিশ। তাঁদের বৃহস্পতিবার সকালে শিলিগুড়ি থানায় নিয়ে আসা হয়। বুধবার রাতে শিলিগুড়ির মেয়র গৌতম দেবের ‘ঘনিষ্ঠ’ তৃণমূল নেতা দেবাশিসকে গ্রেফতার করে পুলিশ। তাঁর বিরুদ্ধে ‘জমি দখল’-এর অভিযোগ রয়েছে।

Advertisement

বৃহস্পতিবার দেবাশিস, বিমল এবং কালামকে জলপাইগুড়ি আদালতে হাজির করানো হয়। অভিযোগ, জমিকাণ্ডে কয়েক জন কাউন্সিলরের নামও উঠে এসেছে। গ্রেফতারির পর বিমল বলেন, ‘‘পুলিশ ভোরবেলা বাড়ি থেকে আমাকে তুলে নিয়ে এসেছে। আমি কিছুই জানি না ৷ দেবাশিস প্রামাণিকের সঙ্গে আমার কোনও সম্পর্ক নেই।’’

জলপাইগুড়ি জেলা তৃণমূলের সভানেত্রী মহুয়া গোপ যদিও বিষয়টিকে এড়িয়ে গিয়েছেন। তিনি বলেন, ‘‘ডাবগ্রাম ফুলবাড়ি বিধানসভা কেন্দ্রের বেশির ভাগটাই শিলিগুড়ির মধ্যে পড়ে। তার সঙ্গে জলপাইগুড়ি জেলার তেমন ভাবে কোনও যোগ নেই। মুখ্যমন্ত্রীর নির্দেশ অনুযায়ী সব হচ্ছে। এখানে আমাদের কিছু বলার নেই।’’

Advertisement

সোমবার নবান্নে প্রশাসনিক সভায় শিলিগুড়ি পুরসভার কার্যকলাপ নিয়ে প্রশ্ন তোলেন মুখ্যমন্ত্রী। তার পরেই শিলিগুড়ির মেয়র গৌতম হুঁশিয়ারি দিয়ে জানান, কাউকে রেয়াত করা হবে না। মুখ্যমন্ত্রীর কড়া বার্তার পর বুধবারই ‘জমি দখল’-এর অভিযোগে গ্রেফতার হয়েছেন তৃণমূল নেতা দেবাশিস। পুলিশ সূত্রে খবর, জমি সংক্রান্ত ঘটনায় বুধবারই দেবাশিসের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন জনৈক বিমল রায়। তাঁর অভিযোগের ভিত্তিতেই তৃণমূল নেতাকে গ্রেফতার করা হয়েছে। তাঁকে নিয়ে আসা হয়েছে শিলিগুড়ি থানায়। তার পরে গ্রেফতার আরও দু’জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement