Poor condition of road

সেতুর রাস্তা হয়নি, বর্ষায় নরক যন্ত্রণা

ওয়াকারগঞ্জের দিকে অনেক আগেই ধরধরা সেতুর সংযোগকারী রাস্তা নির্মিত হয়েছে।

Advertisement

অভিষেক সেনগুপ্ত

জলপাইগুড়ি শেষ আপডেট: ২৮ জুন ২০২৪ ০৮:২২
Share:

জলপাইগুড়ি রবীন্দ্র নগর কলোনিতে বেহাল সেতু সংযোগকারী রাস্তা। নিজস্ব চিত্র।

সেতুর সংযোগকারী রাস্তার কাজ অসমাপ্ত। বর্ষার শুরুতেই জলে-কাদায় পরিপূর্ণ চলাচলের পথ। নিত্যদিন যাতায়াত যন্ত্রণার শিকার শহরের দুই নম্বর ওয়ার্ডের রবীন্দ্র নগর কলোনির বাসিন্দারা। পুর পরিষেবা ও স্থানীয় পুর প্রতিনিধির ভূমিকায় ক্ষোভ এলাকাবাসীর। পাল্টা অভিযোগ পুর প্রতিনিধিরও।

Advertisement

ওয়াকারগঞ্জের দিকে অনেক আগেই ধরধরা সেতুর সংযোগকারী রাস্তা নির্মিত হয়েছে। দীর্ঘসময় ধরে রবীন্দ্র নগর কলোনির অংশে রাস্তার দাবি জানিয়ে এসেছিলেন ওই এলাকার বাসিন্দারা। বর্তমানে ওই অংশে বেড-মিশালি বিছিয়ে সেতুতে ওঠার উপায় করে দেওয়া হয়েছে শুধু। চলাচলের বাকি পথের সংস্কার করা হয়নি বলে অভিযোগ স্থানীয়দের। দিনকয়েক ধরেই বিক্ষিপ্ত ভাবে মাঝারি ও ভারি বৃষ্টি হচ্ছে শহরে। এর জেরেই বেহাল রাস্তা পুরোপুরি চলাচলের অযোগ্য হয়ে পড়েছে।

জল-কাদা ভর্তি রাস্তা দিয়ে স্কুল-কলেজ, কর্মস্থলে যাচ্ছেন এলাকার মানুষ। রাস্তার পাশে নিকাশির ব্যবস্থা নেই। ৃ অমল রায়, শম্পা মণ্ডলরা বলেন, ‘‘দীর্ঘ টালবাহানার পরে সেতুর সংযোগকারী রাস্তার কাজ শুরু হয়েছিল। কিন্তু শুধু পাথর ফেলে সেতুতে ওঠার ব্যবস্থা করা হয়েছে। বর্ষায় আমরা চরম দুর্ভোগে পড়েছি।’’ বছর দশ-পনেরো আগে কমবেশি এই ৩০০ মিটার রাস্তা কংক্রিটের করা হয়েছিল। এখন তার অস্তিত্ব খুঁজে পাওয়াই দুষ্কর। স্থানীয় পুর প্রতিনিধি মহুয়া দত্ত বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘বৃষ্টির কারণে আপাতত কাজ বন্ধ রয়েছে। তাছাড়া ওই এলাকার বিরোধী দলের জনাকয়েক সমর্থক নানা ভাবে কাজে বাধা দেওয়ার চেষ্টা করছেন। মাটি-সহ কিছু নির্মাণ সামগ্রী রাতারাতি সরিয়ে ফেলেছেন কেউ বা কারা।’’ তবে, এলাকাবাসীর স্বার্থে কাজ শেষ করার আশ্বাস দিয়েছেন তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement