Murshidabad News

জুয়ার টাকা নিয়ে বচসা, ডোমকলে চায়ের দোকানে গুলিবিদ্ধ যুবক, এক জনকে গ্রেফতার করল পুলিশ

মুর্শিদাবাদের ডোমকলের শুক্রবার রাতে শুটআউট। চায়ের দোকানে এক যুবককে লক্ষ্য করে গুলি চালানো হয়। জখম যুবক তৃণমূল কর্মী বলে পরিচিত। অভিযোগের তির কংগ্রেসের দিকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

ডোমকল শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:৪৭
Share:

ডোমকলে গুলি চলার ঘটনায় গ্রেফতার এক। —প্রতীকী চিত্র।

ডোমকলে শুটআউট। চায়ের দোকানে এক যুবককে লক্ষ্য করে গুলি চালাল দুষ্কৃতী। এই ঘটনায় এক জনকে গ্রেফতারও করেছে পুলিশ। স্থানীয় সূত্রে খবর, গুলিবিদ্ধ যুবক তৃণমূল কর্মী। তাঁকে গুলি করার অভিযোগে যাঁকে গ্রেফতার করা হয়েছে, তিনি এলাকায় কংগ্রেস সমর্থক হিসাবে পরিচিত। তবে এই ঘটনায় রাজনৈতিক যোগ উড়িয়ে দিয়েছে পুলিশ। জুয়া খেলতে গিয়ে বচসার জেরেই এই ঘটনা বলে মনে করা হচ্ছে।

Advertisement

মুর্শিদাবাদের ডোমকলের মুরারিপুর এলাকার ঘটনা। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, তৃণমূল কর্মী কালু হালদার শুক্রবার রাতে সেখানে একটি চায়ের দোকানে বসেছিলেন। তাঁর সঙ্গে আরও কয়েক জন ছিলেন। সেই সময় আচমকা হাজির হয় কয়েক জন দুষ্কৃতী। কালুকে লক্ষ্য করে গুলি চালায় তারা। একাধিক রাউন্ড গুলি চলার পর ঘটনাস্থল থেকে তারা পালিয়ে যায়। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ।

গুলিবিদ্ধ যুবককে গুরুতর জখম অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। রাতেই মহবুল শেখ নামের এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। স্থানীয় তৃণমূল কর্মীদের দাবি, কংগ্রেসের তরফে পরিকল্পিত ভাবে এই হামলা চালানো হয়েছে। টিপু মণ্ডল এবং সালাম মণ্ডলকে গুলি চালাতে দেখা গিয়েছে বলেও দাবি করেন তাঁরা। অভিযুক্ত দু’জনেই এলাকায় কংগ্রেস সমর্থক হিসাবে পরিচিত। তাঁদের খোঁজ এখনও পাওয়া যায়নি।

Advertisement

আহত যুবক বলেছেন, ‘‘যে দু’জন গুলি চালিয়েছেন, তাঁরা বাম–কংগ্রেস জোটের সমর্থক। আমরা তৃণমূল করি। আমাদের সঙ্গে তাঁদের পুরনো কোনও শত্রুতাও ছিল না।’’ মধুরকুল গ্রাম পঞ্চায়েতের তৃণমূল প্রধান শামসুজ্জোহা মণ্ডল এ প্রসঙ্গে বলেন, ‘‘আহত যুবক তৃণমূলের সক্রিয় কর্মী। পুলিশ গোটা ঘটনার তদন্ত করছে।’’

যাঁকে গ্রেফতার করা হয়েছে, তাঁর আত্মীয় তথা স্থানীয় কংগ্রেস নেতা রেজাউল শেখ বলেন, “ওই এলাকায় রোজ রাতেই টাকা দিয়ে তাস খেলা হয়। শুক্রবার রাতেও তাসের আসর বসেছিল। সেখানেই অশান্তির সূত্রপাত। যার জেরে গুলি চলেছে। ঘটনায় যাঁরা জড়িত, পুলিশ তাঁদের না ধরে নিরীহ কংগ্রেস কর্মীকে তুলে নিয়ে গিয়েছে। এটা হয়েছে তৃণমূলের প্রধানের ইশারায়।’’

ডোমকল মহকুমা পুলিশ আধিকারিক শুভম বাজাজ এ প্রসঙ্গে বলেন, ‘‘জুয়ার টাকা নিয়ে গোলমালের জেরে ঘটনাটি ঘটেছে বলে প্রাথমিক ভাবে জানতে পেরেছি। এক জনকে গ্রেফতার করা হয়েছে। তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তদন্ত চলছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement