Midnapore By-poll

সুজয়ের মনোনয়নে মানস, শুভজিতের পাশে দিলীপ

বিজেপির মনোনয়নের মিছিল কোথা থেকে শুরু হবে, তা আজ, মঙ্গলবারের মধ্যে চূড়ান্ত হয়ে যাবে বলেই দলীয় সূত্রে খবর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২৪ ০৮:২৮
Share:

পিঠোপিঠি মনোনয়ন হতে চলেছে তৃণমূল এবং বিজেপির। কাল, বুধবার মনোনয়ন করার কথা বিজেপি প্রার্থী শুভজিৎ রায়ের। শুভজিতের মনোনয়নের মিছিলে থাকতে পারেন মেদিনীপুরের প্রাক্তন সাংসদ দিলীপ ঘোষ প্রমুখ। পরশু, বৃহস্পতিবার মনোনয়ন করার কথা তৃণমূল প্রার্থী সুজয় হাজরার। তাঁর মনোনয়নের মিছিলে থাকতে পারেন মন্ত্রী মানস ভুঁইয়া প্রমুখ।

Advertisement

সুজয় বলেন, ‘’২৪ অক্টোবর মনোনয়ন জমা দেব। মানসদাকে থাকার কথা বলব।’’ শুভজিৎ বলেন, ‘‘আমি ২৩ অক্টোবর মনোনয়ন জমা দেবো। দিলীপদা থাকবেন। সৌমেন্দুদা (সৌমেন্দু অধিকারী) থাকবেন। অগ্নিমিত্রাদিকেও (অগ্নিমিত্রা পাল) থাকার কথা বলেছি।’’ মনোনয়নের মিছিলের ভিড়ে এবং জোশে একে অপরকে টেক্কা দেওয়ার প্রস্তুতি শুরু হয়েছে যুযুধান শিবিরে। মেদিনীপুরে ১৩ নভেম্বর বিধানসভা উপনির্বাচন। মনোনয়ন প্রক্রিয়া শুরু হয়েছে ১৮ অক্টোবর থেকে। মনোনয়ন জমার শেষ দিন ২৫ অক্টোবর, শুক্রবার। ভোটে কে কাকে টেক্কা দিল, সেটা অবশ্য জানা যাবে ফলাফলে, ২৩ নভেম্বরে। ওই দিন গণনা।

বিজেপির মনোনয়নের মিছিল কোথা থেকে শুরু হবে, তা আজ, মঙ্গলবারের মধ্যে চূড়ান্ত হয়ে যাবে বলেই দলীয় সূত্রে খবর। একাংশ নেতাকর্মী চাইছেন, দলের জেলা কার্যালয় কিংবা দলের বিধানসভা নির্বাচনী কার্যালয়ের সামনে থেকে মিছিল শুরু হোক। নির্বাচনী কার্যালয় রয়েছে রাঙামাটিতে। জেলা কার্যালয় রয়েছে সুভাষনগরে। আবার একাংশ নেতাকর্মী চাইছেন, বটতলাচকের কালী মন্দিরের সামনে থেকে মিছিল শুরু হোক। রবিবারই খড়্গপুরে গিয়ে দিলীপের সঙ্গে দেখা করেছেন শুভজিৎ। তাঁর আশীর্বাদ নিয়েছেন। দলের অন্দরে শুভজিতের পরিচিতি অবশ্য শুভেন্দু অধিকারীর অনুগামী হিসেবে। তৃণমূলের মনোনয়নের মিছিল শুরু হতে পারে দলের জেলা কার্যালয়ের সামনে থেকেই। নান্নুরচকের কাছে রয়েছে এই কার্যালয়। যুযুধান শিবিরই বর্ণাঢ্য মিছিলের প্রস্তুতি নিচ্ছে।

Advertisement

চুটিয়ে প্রচারও শুরু করে দিয়েছেন যুযুধান প্রার্থী। তৃণমূল প্রার্থী সুজয় সোমবার মাজারে গিয়েছেন। চাদর চড়িয়েছেন। মন্দিরে গিয়েছেন। পুজো দিয়েছেন। প্রচারের ফাঁকে দলীয় বৈঠকও করেছেন। রুদ্ধদ্বার বৈঠক। এই প্রথম নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন সুজয়। তিনি দলের জেলা সভাপতিও। তাঁর কথায়, ‘‘মানুষ আমাদেরই আশীর্বাদ করবেন। মেদিনীপুরে আমরাই জয়লাভ করব।’’ বিজেপি প্রার্থী শুভজিৎ এর আগেও নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। ২০১১ সালের নির্বাচনে লড়েছিলেন তিনি। এ দিন তাঁকেও প্রচারে, দলীয় বৈঠকে দেখা গিয়েছে। সকালে জুগনুতলায় চায়ে পে চর্চা করেছেন। জনসংযোগ সেরেছেন। শুভজিৎ বলেন, ‘‘মানুষ বিজেপিকে ভোট দেওয়ার জন্য মুখিয়ে রয়েছে। মেদিনীপুরের শুভবুদ্ধিসম্পন্ন মানুষ আমাদেরই ভোট দেবে।’’

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement