CPI Maoist

আবার মাওবাদী নামাঙ্কিত পোস্টার উদ্ধার ঝাড়গ্রামে, ভোটের মুখে চাঞ্চল্য ছড়াল এলাকায়

আবার মাওবাদী নামাঙ্কিত পোস্টার উদ্ধার হল ঝাড়গ্রামের জামবনির চিল্কিগড় এলাকায়। পুলিশ ওই পোস্টারগুলি উদ্ধার করেছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

ঝাড়গ্রাম শেষ আপডেট: ২০ জুন ২০২৩ ১৪:১৯
Share:

জামবনি থেকে উদ্ধার মাওবাদী পোস্টার। — নিজস্ব চিত্র।

আবার মাওবাদী নামাঙ্কিত পোস্টার উদ্ধার হল ঝাড়গ্রামের জামবনির চিল্কিগড় এলাকায়। পুলিশ ওই পোস্টারগুলি উদ্ধার করেছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

Advertisement

মঙ্গলবার সকালে চিল্কিগড় এলাকায় কয়েকটি পোস্টার দেখতে পান স্থানীয় বাসিন্দারা। সাদা কাগজের উপর লাল কালিতে ওই পোস্টারে লেখা, ‘‘যে ভাবে তৃণমূল সরকার আনা হয়েছিল, ওই ভাবেই বিদায় নিতে হবে ২০২৩-২০২৪-এর মধ্যে।’’ আবার অন্য একটি পোস্টারে লেখা, ‘‘ফেকু এসটি সার্টিফিকেট দুর্নীতি করে যেমন চাকরি করছে, ওই ভাবেও স্পেশাল হোম গার্ডেও দুর্নীতি করে কাজ করছে অনেকে। যে কোনও ক্ষেত্রে দুর্নীতি হচ্ছে কেন? মুখ্যমন্ত্রী জবাব চাই।’’

খবর পেয়ে পোস্টারগুলি উদ্ধার করেছে জামবনি থানার পুলিশ। পঞ্চায়েত নির্বাচনের আগে এমন পোস্টার ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। এ নিয়ে তৃণমূলের বিধায়ক দেবনাথ হাঁসদা বলেন, ‘‘যাঁরা মাটি হারিয়েছেন, তাঁরাই এখন মাওবাদীদের নাম করে জুজু দেখানোর চেষ্টা করছেন।’’ ঝাড়গ্রামের পুলিশ সুপার অরিজিৎ সিন্‌হা বলেন, ‘‘পোস্টারকাণ্ডের তদন্ত শুরু হচ্ছে।’’ ঝাড়গ্রাম জেলা পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত এক বছরে মাওবাদী নামাঙ্কিত পোস্টার উদ্ধার এবং ভয় দেখানোর অভিযোগে প্রায় ৩০ জনকে গ্রেফতার করা হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement