BJP

আবাস যোজনায় দুনীর্তির অভিযোগে এ বার খড়্গপুরে ধৃত বিজেপির পঞ্চায়েত সদস্য

বিজেপির পঞ্চায়েত সদস্য রঞ্জিতের বিরুদ্ধে সরকারি আবাস যোজনায় দুর্নীতির অভিযোগ ছিল। তাকে খড়্গপুর লোকাল থানার গোকুলপুর এলাকা থেকে গ্রেফতার করে পুলিশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

খড়্গপুর শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২২ ১৯:৪৩
Share:

দুর্নীতির অভিযোগে ধৃত বিজেপির পঞ্চায়েত সদস্য। — ফাইল চিত্র।

আবাস যোজনায় দুর্নীতির অভিযোগে বিজেপির পঞ্চায়েত সদস্যকে গ্রেফতার করল পুলিশ। ধৃত রঞ্জিত রানা পশ্চিম মেদিনীপুর জেলার খড়্গপুর-১ ব্লকের বড়কলা-৭ গ্রাম পঞ্চায়েতের বিজেপির সদস্য ছিলেন। ধৃতকে বুধবার হাজির করানো হয় আদালতে। তাকে তিন দিন পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন বিচারক। এই ঘটনা ঘিরে শুরু হয়েছে তৃণমূল-বিজেপি চাপানউতর।

Advertisement

বিজেপির পঞ্চায়েত সদস্য রঞ্জিতের বিরুদ্ধে সরকারি আবাস যোজনায় দুর্নীতির অভিযোগ ছিল। তাকে খড়্গপুর লোকাল থানার গোকুলপুর এলাকা থেকে গ্রেফতার করে পুলিশ। বুধবার রঞ্জিতকে মেদিনীপুর আদালতে হাজির করানো হয়। যদিও রঞ্জিতের দাবি, তাকে চক্রান্ত করে ফাঁসানো হয়েছে। এ নিয়ে চক্রান্তের অভিযোগ তুলেছে বিজেপি। বিজেপির জেলা সহ সভাপতি অরূপ দাস বলেন, ‘‘এটা পুরনো একটি ঘটনা। নাম বিভ্রাটে এক জনের নামের টাকা অন্য জনের অ্যাকাউন্টে ঢুকে গিয়েছিল। সেই টাকা ফেরতও দেওয়া হয়েছিল। পুরো ঘটনা বিডিও জানতেন। তা সত্বেও পঞ্চায়েত নির্বাচনের আগে তৃণমূলের চাপে পুলিশ গ্রেফতার করেছে।’’

এ নিয়ে তৃণমূলের জেলা সভাপতি সুজয় হাজরা বলেন, ‘‘যাঁর প্রাপ্য তাঁকে না দিয়ে অন্যকে দেওয়া হয়েছে টাকা। কাটমানি আর দুর্নীতির সংস্কৃতি বিজেপি করে। পুলিশ ঘটনার তদন্ত করছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement