Lightening

বাজ পড়ে মাঠেই মৃত্যু দম্পতির! ঝাড়গ্রামে একই দিনে বজ্রাঘাতে প্রাণ গেল চার জনের

আবার বজ্রাঘাতে মৃত্যুর ঘটনা রাজ্যে। সোমবার শুধু ঝাড়গ্রাম জেলাতেই বাজ পড়ে চার জের মৃত্যুর খবর মিলেছে। আহত হয়েছেন দু’জন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

ঝাড়গ্রাম শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২৪ ২২:৪৯
Share:

—প্রতীকী চিত্র।

ঝাড়গ্রাম জেলায় এক দিনে বাজ পড়ে মৃত্যু হল এক দম্পতি-সহ মোট চার জনের। আহত হয়েছেন অন্তত দু’জন। সোমবার দুপুরের ঘটনা। মৃতদের নাম লাল্টু পুজারি এবং কাজল পুজারি, মিহির মহাপাত্র এবং প্রফুল্ল মান্না। লাল্টু এবং কাজল সম্পর্কে স্বামী-স্ত্রী। তাঁরা ঝাড়গ্রামের লালগড় থানার বেলাটিকড়ি অঞ্চলের শূইটপিপুল গ্রামের বাসিন্দা। মিহির এবং প্রফুল্লের বাড়ি বেলিয়াবেড়া থানা এলাকায়।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, সোমবার দুপুরে ক্ষেতে বাদাম তুলতে গিয়েছিলেন মধ্যবয়স্ক লাল্টু এবং তাঁর স্ত্রী। কাজ করতে করতে বজ্রাঘাতে আহত হন ওই দম্পতি। তাঁদেরই গ্রামেরই আর বাসিন্দা অশোক সরকারও বাজ পড়ে আহত। তাঁদের উদ্ধার করে ঝাড়গ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। কিন্তু ওই দম্পতিকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা। অন্যদিকে লালগড় থানার বৈতা অঞ্চলের গোয়ালডাঙা গ্রামে জমিতে কাজ করার সময় বাজ পড়ে আহত হন পিন্টু শিকারি নামে এক ব্যক্তি। তাঁকেও ঝাড়গ্রাম মেডিক্যাল কলেজে ভর্তি করানো হয়েছে।

বেলিয়াবেড়ার লাউপাড়া গ্রামের বাসিন্দা মিহির এবং চণ্ডীয়াস গ্রামের প্রফুল্লের চিকিৎসা করানোর সুযোগ মেলেনি। দু’জনে ঘটনাস্থলে মারা জান। পুলিশ এবং স্থানীয় সূত্রে খবর, দুপুরে এলাকায় ভারী বৃষ্টির সঙ্গে পর পর বাজ পড়ছিল। ওই সময় জমির কাজ সেরে বাড়ির দিকে ফিরছিলেন মিহির। সেই সময় বজ্রাঘাতে জমিতে লুটিয়ে পড়েন তিনি। অন্যদিকে, গ্রামের খালে মাছ ধরতে গিয়ে আহত হন প্রফুল্ল। তিনি সংজ্ঞা হারিয়ে মাটিতে লুটিয়ে পড়েছিলেন। দু’জনকে তপসিয়া গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। কিন্তু চিকিৎসকেরা তাঁদের মৃত বলে ঘোষণা করেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement