Police reshuffle

রাজ্য জুড়ে আইপিএস পর্যায়ে ব্যাপক রদবদল, পাল্টে গেলেন কলকাতা পুলিশের গোয়েন্দা প্রধানও

বুধবার রাতে রাজ্যের স্বরাষ্ট্র দফতর একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে। বদলি এবং পদোন্নতির ওই তালিকায় রয়েছে ৫১ জন পুলিশ আধিকারিকের নাম।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ মার্চ ২০২৩ ২২:০৩
Share:

প্রতীকী ছবি।

কলকাতা এবং রাজ্য পুলিশের উঁচুতলায় বড় ধরনের রদবদল। বদলি করা হল কলকাতা পুলিশের গোয়েন্দা প্রধান মুরলীধরকেও। তাঁর জায়গায় আসছেন কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার শঙ্খশুভ্র চক্রবর্তী। মুরলী হলেন অতিরিক্ত কমিশনার। বদলি হলেন এডিজি (এসটিএফ) জ্ঞানবন্ত সিংহও। এ বার তাঁকে সশস্ত্র বাহিনীর এডিজি করা হয়েছে। নতুন এডিজি এসটিএফ হলেন সঞ্জয় সিংহ।

Advertisement

বুধবার রাতে রাজ্যের স্বরাষ্ট্র দফতর একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে। বদলি এবং পদোন্নতির ওই তালিকায় রয়েছে ৫১ জন পুলিশ আধিকারিকের নাম। বদলি হওয়া আধিকারিকদের মধ্যে উল্লেখযোগ্য নাম কলকাতা পুলিশের জয়েন্ট সিপি ট্র্যাফিক সন্তোষ পাণ্ডে। যুগ্ম কমিশনার (সদর) পদে তাঁর বদলি হল। নতুন জয়েন্ট সিপি ট্র্যাফিক হলেন রূপেশ কুমার। কলকাতা পুলিশের অতিরিক্ত কমিশনার হলেন শুভঙ্কর সিনহা সরকার এবং কল্যাণ মুখোপাধ্যায়ও।

সাগরদিঘি উপনির্বাচনের পর জঙ্গিপুর পুলিশ জেলার সুপার বদলও অনেকের নজর কেড়েছে। ভোলানাথ পাণ্ডেকে সরিয়ে তাঁর জায়গায় নিয়ে আসা হচ্ছে রাহুল গোস্বামীকে। দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবার পুলিশ জেলার সুপার ধৃতিমান সরকারকেও বদলি করা হল। তাঁকে পাঠানো হল পশ্চিম মেদিনীপুরের সুপার করে। অন্য দিকে, পশ্চিম মেদিনীপুরের সুপার পদে থাকা দীনেশ কুমারকে কলকাতা পুলিশের ডিসি সেন্ট্রাল পদে নিয়ে আসা হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement