Cabinet Meeting

আরজি কর-কাণ্ডের পর প্রথম মন্ত্রিসভার বৈঠক ডাকলেন মমতা, তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসে

আগামী ২৮ অগস্ট নবান্নেই মন্ত্রিসভার ৫৯তম অধিবেশন অনুষ্ঠিত হবে। মুখ্যসচিব জানিয়েছেন, ওই দিনের বৈঠকের সভাপতিত্ব করবেন মুখ্যমন্ত্রী। সব মন্ত্রী এবং প্রতিমন্ত্রীদের ওই বৈঠকে উপস্থিত থাকতে বলা হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২৪ ০২:০৩
Share:

মমতা বন্দ্যোপাধ্যায়। —ফাইল ছবি।

মন্ত্রিসভার বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী বুধবার অর্থাৎ ২৮ অগস্ট বিকেল সাড়ে ৪টে নাগাদ ওই বৈঠক হবে। বৃহস্পতিবার রাতে বিজ্ঞপ্তি প্রকাশ করে বিষয়টি জানিয়েছেন রাজ্যের মুখ্যসচিব বিপি গোপালিক। আরজি কর-কাণ্ডের পর এই প্রথম মন্ত্রিসভার বৈঠক ডাকলেন মমতা। ঘটনাচক্রে, ওই দিন তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস।

Advertisement

আগামী ২৮ অগস্ট নবান্নেই মন্ত্রিসভার ৫৯তম অধিবেশন অনুষ্ঠিত হবে। মুখ্যসচিব জানিয়েছেন, ওই দিনের বৈঠকের সভাপতিত্ব করবেন মুখ্যমন্ত্রী। সব মন্ত্রী এবং প্রতিমন্ত্রীদের ওই বৈঠকে উপস্থিত থাকতে বলা হয়েছে। এ ছাড়াও অতিরিক্ত মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব, অর্থ দফতর, পার্বত্য বিষয়ক দফতর, ভূমি ও ভূমি সংস্কার দফতর, উদ্বাস্তু ত্রাণ পুনর্বাসন দফতরের আধিকারিকদেরও ওই বৈঠকে উপস্থিত থাকতে বলা হয়েছে।

এর আগে ৫ অগস্ট বিধানসভা অধিবেশনের শেষ দিনে মন্ত্রিসভার বৈঠক করেছিলেন মমতা। ইতিমধ্যে আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ৯ অগস্ট মহিলা চিকিৎসককে ধর্ষণ এবং খুনের ঘটনায় রাজ্য-রাজনীতি তোলপাড়। নানা বিক্ষোভ আন্দোলনের জেরে চাপে রাজ্য প্রশাসন। আরজি কর-কাণ্ডের তদন্তভার কলকাতা পুলিশের হাত থেকে সিবিআইকে দিয়েছে কলকাতা হাই কোর্টে। সুপ্রিম কোর্টে স্বতঃপ্রণোদিত মামলা হয়। বৃহস্পতিবার তদন্তের ‘স্টেটাস রিপোর্ট’ সুপ্রিম কোর্টে জমা দিয়েছে সিবিআই। সেখানেও কোর্টের কড়া প্রশ্নের মুখে পড়তে হয়েছে রাজ্যকে। ২৮ অগস্ট তৃণমূলের ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের সভা রয়েছে মেয়ো রোডে। মমতা সেই সভার প্রধান বক্তা। আরজি কর-কাণ্ড নিয়ে বিরোধীদের বার্তা দিতে পারেন মুখ্যমন্ত্রী। ওই বৈঠকে উপস্থিত থাকতে পারেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। সাধারণত তৃণমূলের বড় কোনও কর্মসূচির দিনে রাজ্যের প্রশাসনিক কোনও কর্মসূচি রাখেন না মমতা। কিন্তু ওই দিন মন্ত্রিসভার বৈঠক রাখা হয়েছে। ওই বৈঠকে কি মন্ত্রিসভায় কোনও রদবদল হবে না কি প্রশাসনিক রদবদল— তা নিয়ে তৈরি হয়েছে জল্পনা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement