টেলিফোনে মহিলার আর্তনাদ, ছুটল পুলিশ

ও পারে নারীকণ্ঠের আর্তনাদ, ‘বাঁচান, মেরে ফেলল।’ ব্যস, তার পর আর কোনও কথা নেই। তবে তার আগে মহিলা বলেছিলেন, ‘বেলগাছিয়া থেকে বলছি।’ শুধু এটুকুই।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০১৬ ০১:৪১
Share:

প্রতীকী চিত্র।

ও পারে নারীকণ্ঠের আর্তনাদ, ‘বাঁচান, মেরে ফেলল।’ ব্যস, তার পর আর কোনও কথা নেই। তবে তার আগে মহিলা বলেছিলেন, ‘বেলগাছিয়া থেকে বলছি।’ শুধু এটুকুই।

Advertisement

লালবাজার কন্ট্রোল রুমের ১০০ ডায়ালে ওই ফোন-কল পৌঁছয় সোমবার দুপুর ৩টে নাগাদ। কিন্তু দু’টো বাক্য বলেই ফোন কেটে দেন তিনি।

এই ফোন পেয়ে কিছুটা থতমত খেয়ে যায় পুলিশ। কিছুক্ষণের মধ্যে জানা যায়, ফোনটি এসেছিল বেলগাছিয়ার কুণ্ডু লেন থেকে। কন্ট্রোল রুম থেকে খবর পেয়ে সঙ্গে সঙ্গে সেখানে ছোটে রাস্তায় থাকা পুলিশের টহলদার ভ্যান এবং পুলিশ অ্যাম্বুল্যান্স। জরুরি বার্তা দেওয়া হয় উল্টোডাঙা থানাকেও।

Advertisement

শেষমেশ বোঝা যায়, ঘটনা কী। ওই মহিলা সত্যিই বিপদে পড়েছিলেন। তবে তার কারণ, দাম্পত্য কলহ— স্বামীর সঙ্গে বিবাদ।

পুলিশ জানিয়েছে, বহু দিন ধরেই কুণ্ডু লেনের ওই বাড়িতে থাকেন সঞ্জয় সিংহ ও তাঁর স্ত্রী রঞ্জু সিংহ। সঞ্জয় ছোটখাটো প্রোমোটিং করেন। তদন্তকারীরা জেনেছেন, বেশ কিছু দিন ধরেই স্বামী-স্ত্রীর মধ্যে অশান্তি চলছিল। এ দিন দুপুরে তা চরমে ওঠে। হাতাহাতি বেধে যায় দু’জনের মধ্যে। ধস্তাধস্তির সময়ে ৩৭ বছরের রঞ্জুদেবী মাটিতে পড়ে গিয়ে মুখে চোট পান। গাল কেটে রক্ত বেরোতে থাকে। তখনই আতঙ্কিত হয়ে ১০০ ডায়ালে ফোন করেন তিনি।

তবে খুনি বা ডাকাত কোনও বাড়িতে একাকী মহিলার উপর হামলা চালিয়েছে বলে মনে করে পড়িমরি করে ছুটে যায় পুলিশ। রঞ্জুদেবীর স্বামী তখনও মারমুখী।

পুলিশকর্মীরা বচসা ও মারপিট থেকে নিরস্ত করেন বিবদমান দম্পতিকে। পরে মহিলার শ্বশুর পুলিশের সঙ্গে তাঁর বৌমাকে হাসপাতালে নিয়ে যান।

জখম রঞ্জু সিংহকে আরজিকর মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা করানো হয়। তার পর ওই মহিলার বয়ান তথা অভিযোগ নথিবদ্ধ করে সেই ভিত্তিতে একটি মামলা রুজু করে পুলিশ।

এ দিন সন্ধ্যায় রঞ্জু দেবীর স্বামী সঞ্জয় সিংহকে বধূ নির্যাতনের অভিযোগে পুলিশ গ্রেফতার করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement