Bordoloi Trophy

জনপ্রিয়তা ফেরাতে নতুন ভাবে বরদলৈ ট্রফি, অংশগ্রহণ করবেন ৫৬০০ ফুটবলার

১৯৫২ সালে শুরু হয় বরদলৈ ট্রফি। দেশের অন্যতম প্রাচীন ফুটবল প্রতিযোগিতার জনপ্রিয়তা ফেরাতে উদ্যোগী আয়োজকেরা।এ বার তিন মাস ধরে হবে ৬১০টি ম্যাচ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:২৫
Share:

—প্রতীকী চিত্র।

বদলে যাচ্ছে বরদলৈ ট্রফি। দেশের অন্যতম প্রাচীন এবং জনপ্রিয় ফুটবল প্রতিযোগিতা পরিসরে আরও বৃদ্ধি পাচ্ছে। তিন মাস দিন ধরে চলবে প্রতিযোগিতা। আগের জনপ্রিয়তা ফিরিয়ে আনতে এমনই সিদ্ধান্ত নিয়েছেন গুয়াহাটি স্পোর্টস অ্যাসোসিয়েশনের (জিএসএ) কর্তারা।

Advertisement

আগামী জানুয়ারিতে হবে বরদলৈ ট্রফি। ১৯৫২ সালে শুরু হওয়া এই প্রতিযোগিতায় এ বার মোট ৬১০টি ম্যাচ হবে। ৫৬০০ ফুটবলার অংশগ্রহণ করার সুযোগ পাবেন। জিএসএ সচিব দেবজিৎ সাইকিয়া বলেছেন, ‘’৯০ দশকের মাঝামাঝি পর্যন্ত বরদলৈ ট্রফি অত্যন্ত জনপ্রিয় প্রতিযোগিতা ছিল। শুধু অসমে নয়, গোটা উত্তর-পূর্ব ভারতে জনপ্রিয়তা ছিল এই প্রতিযোগিতার। মানুষ সারা বছর এই প্রতিযোগিতার জন্য অপেক্ষা করেন।’’

এ বার প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে ২৮০টি ক্লাব। প্রাথমিক পর্বের ম্যাচগুলি হবে ২০ জানুয়ারি থেকে ৫ ফেব্রুয়ারি পর্যন্ত। অসমের ৩৫টি জেলা মিলিয়ে হবে খেলা। প্রতিটি জেলার সেরা আটটি ক্লাব খেলার সুযোগ পাবে। জেলার সেরা ক্লাব ক্লাস্টার পর্বে খেলার সুযোগ পাবে। এই পর্বের চ্যাম্পিয়ন এবং রানার্স দল প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে খেলার সুযোগ পাবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement