R G Kar Medical College And Hospital Incident

প্রতিবাদ মিছিলে যাওয়ায় ‘হেনস্থা’, অভিযুক্ত শাসকদল 

হাটখোলার রামধন খান লেনের বাসিন্দাদের অভিযোগ, শাসকদলের সমর্থকেরা তাঁদের বিভিন্ন ভাবে হেনস্থা করেছেন। এমনকি, তাঁদের মারধর করা হয় বলেও অভিযোগ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২৪ ০৭:৪৬
Share:

—ফাইল চিত্র।

আর জি কর-কাণ্ড ঘিরে শহরের বিভিন্ন জায়গায় প্রতিবাদ মিছিল অব্যাহত। এ বার সেই মিছিলকে কেন্দ্র করে উত্তর কলকাতার শোভাবাজারের হাটখোলা এলাকার একটি গলিতে রবিবার থেকে দফায় দফায় উত্তেজনা ছড়াল।

Advertisement

হাটখোলার রামধন খান লেনের বাসিন্দাদের অভিযোগ, শাসকদলের সমর্থকেরা তাঁদের বিভিন্ন ভাবে হেনস্থা করেছেন। এমনকি, তাঁদের মারধর করা হয় বলেও অভিযোগ। বাসিন্দাদের অভিযোগ, সোমবার দুপুরেও পাড়ায় ঢুকে এক দল যুবক রাস্তার ধারের টিউবলাইট ভেঙে, ক্লাবের দরজা ভেঙে দিয়ে লোকজনকে ভয় দেখিয়ে গিয়েছে। এমনকি, প্রতিবাদ মিছিলে যাওয়ায় এক মহিলা চাকরি খুইয়েছেন বলেও অভিযোগ উঠেছে।

শম্পা ঘোষ নামে এক মহিলা বলেন, ‘‘আমরা অরাজনৈতিক মিছিল করেছি। কিন্তু সেই মিছিলে সরকার বিরোধী স্লোগান দেওয়ার অভিযোগ তোলা হচ্ছে। আমরাও তো তৃণমূল করি, আমরা কেন সরকার বিরোধী স্লোগান দেব? সবাই যে ভাবে প্রতিবাদ করে ওই চিকিৎসকের জন্য বিচার চাইছেন, আমরাও তা-ই করেছি।’’

Advertisement

অভিযোগ, রবিবার রাতে মিছিলে যাওয়ার ‘অপরাধে’ এলাকার এক তরুণকে মারধর করা হয়। তার পর থেকেই এলাকায় উত্তেজনা ছড়ায়। সোমবার রামধন খান লেনে গিয়ে দেখা যায়, লোকজন বাড়ির বাইরে বেরিয়ে পাড়ায় বিক্ষোভ দেখাচ্ছেন। এলাকায় মোতায়েন রয়েছে পুলিশ।

বাসিন্দারা জানান, যে ব্যক্তির নেতৃত্বে মারধর করা হয়েছে, জোড়াবাগান থানার পুলিশ তাঁর বিরুদ্ধে অভিযোগ নিতে চাইছে না। পুলিশ অবশ্য এ নিয়ে কোনও মন্তব্য করতে চায়নি। এ দিন রামধন খান লেনে টহলরত পুলিশকর্মীদের দাবি, দু’টি পাড়ার মধ্যে গোলমাল হয়েছে। আপাতত পরিস্থিতি নিয়ন্ত্রণে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement