পুরসভার অফিস থেকে চুরির জিনিস উদ্ধার

গত সোমবার সকালে পুরসভার তরফে নিউ মার্কেট থানায় অভিযোগ দায়ের করে জানানো হয়, সেই ঘর থেকে কম্পিউটার, প্রিন্টার-সহ বিভিন্ন জিনিস চুরি হয়ে গিয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ জুলাই ২০১৯ ০০:৫৮
Share:

—ফাইল চিত্র।

পুরসভার ঘর থেকেই চুরি গিয়েছিল বেশ কয়েকটি কম্পিউটার, প্রিন্টার ও অন্যান্য যন্ত্রাংশ। সে সব বিক্রিও করে দেওয়া হয়েছিল চাঁদনি চক এলাকায়। অভিযোগ পেয়ে তদন্তে নেমে ২৪ ঘণ্টার মধ্যেই চুরি যাওয়া জিনিসপত্র উদ্ধার করল নিউ মার্কেট থানার পুলিশ। ওই ঘটনায় এক নাবালক-সহ দু’জনকে গ্রেফতার করা হয়েছে। নাবালককে হোমে পাঠানো হয়। কবির মল্লিক নামে অন্য ধৃতকে শুক্রবার ব্যাঙ্কশাল আদালতে তোলা হলে আগামী ৩১ জুলাই পর্যন্ত পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন বিচারক।

Advertisement

পুলিশ সূত্রের খবর, নিউ মার্কেটের পুরনো কমপ্লেক্সে কলকাতা পুরসভার একটি ঘর রয়েছে। সেখানে পুরসভার স্বাস্থ্য বিভাগের নানা কাজকর্ম হয়। গত সোমবার সকালে পুরসভার তরফে নিউ মার্কেট থানায় অভিযোগ দায়ের করে জানানো হয়, সেই ঘর থেকে কম্পিউটার, প্রিন্টার-সহ বিভিন্ন জিনিস চুরি হয়ে গিয়েছে। তদন্তে নেমে ঘটনাস্থল ঘুরে দেখার পাশাপাশি নিজস্ব ‘সোর্স’ লাগায় পুলিশ। সেই সূত্রেই কবির নামে ওই যুবককে চিহ্নিত করা হয়। তাকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করে এক নাবালকের নামও জানতে পারেন তদন্তকারীরা। এর পরে দু’জনকে মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানতে পারে, চুরি যাওয়া সামগ্রী চাঁদনি চক এলাকায় বিক্রি করে দেওয়া হয়েছে।

ধৃতদের নিয়ে ওই দিনই চাঁদনি চক এলাকার একটি বৈদ্যুতিন সরঞ্জামের দোকানে হানা দেয় পুলিশ। সেখান থেকেই উদ্ধার হয় চুরি হওয়া সামগ্রী। ওই দোকানের মালিক পুলিশকে জানিয়েছেন, জিনিসগুলি যে চুরি করে আনা, তা তিনি জানতেন না।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement