Metro Services

মহানায়ক উত্তমকুমার থেকে দক্ষিণেশ্বরগামী প্রথম মেট্রোর সময়বদল, কখন এবং কবে থেকে চালু?

এই শাখায় আপ এবং ডাউন মিলিয়ে সোম থেকে শুক্র পর্যন্ত ২৮৮টি ট্রেন চলে। কিন্তু বৃহস্পতিবার থেকে ওই শাখায় আরও দু’টি মেট্রো বাড়ছে বলে জানিয়েছে রেল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৪৮
Share:

প্রতিনিধিত্বমূলক ছবি।

মেট্রোর যাত্রীদের জন্য সুখবর। আগামী ৫ সেপ্টেম্বর থেকে মহানায়ক উত্তকুমার থেকে সকালে প্রথম মেট্রো পরিষেবা চালু ৬টা ৫৫ মিনিটে। বৃহস্পতিবার থেকে মহানায়ক উত্তমকুমার থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত নতুন এই পরিষেবা চালাবে মেট্রো। অন্য দিকে, ওই একই দিন সকালে দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষগামী একটি পরিষেবা চালু করা হচ্ছে বলে মেট্রো জানিয়েছে।

Advertisement

এই শাখায় আপ এবং ডাউন মিলিয়ে সোম থেকে শুক্র পর্যন্ত ২৮৮টি পরিষেবা মেলে। কিন্তু বৃহস্পতিবার থেকে ওই শাখায় আরও দু’টি পরিষেবা বাড়ছে বলে জানিয়েছে রেল। সাধারণত সোম থেকে শুক্রবারের মধ্যে দমদম থেকে কবি সুভাষগামী প্রথম মেট্রো চালু হয় সকাল ৬টা ৫০ মিনিটে। অন্য দিকে, কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বরগামী প্রথম মেট্রো ছাড়ে ওই একই সময়ে।

তবে মেট্রো পরিষেবায় আরও যাত্রীস্বাচ্ছন্দ্য আনতে এ বার মহানায়ক উত্তমকুমার থেকে দক্ষিণেশ্বরগামী প্রথম মেট্রো চালানো হবে সকাল ৬টা ৫৫ মিনিটে। সারা সপ্তাহ ধরে বাকি পরিষেবা যেমন চলে, তেমনই চলবে। সেই সব পরিষেবার সময়সূচিতে কোনও বদল আনা হয়নি।

Advertisement

যাত্রীস্বাচ্ছন্দ্যের কথা মাথায় রেখে রবিবারে হাওড়া ময়দান-এসপ্ল্যানেড এই শাখায় মেট্রো পরিষেবা শুরু করেছে। গত ১ সেপ্টেম্বর থেকে সেই পরিষেবা শুরু হয়েছে। সেই পরিষেবা চালু করার পর আবারও নতুন উদ্যোগ মেট্রোর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement