Rescue Work

অপহৃত ব্যবসায়ী উদ্ধার নয়ডায়

অপহৃত ওই ব্যবসায়ীর নাম সত্যেন্দ্র কুমার। তাঁর বাড়ি পাটুলি থানা এলাকার বৃজিতে। সেখানে তাঁর একটি কাফে রয়েছে। পুলিশ সূত্রের খবর, কয়েক দিন আগে ওই ব্যবসায়ীর কাছে আসে সমীর ও অলোক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ জুলাই ২০২৪ ০৮:৩৫
Share:

—প্রতীকী চিত্র।

দিল্লির নয়ডা থেকে পাটুলির অপহৃত ব্যবসায়ীকে উদ্ধার করল কলকাতা পুলিশ। অপহরণের এই ঘটনায় যুক্ত থাকার অভিযোগে গ্রেফতার করা হয়েছে ছ’জনকে। ধৃতদের নাম সমীর খান, অলোক সিংহ, সন্দীপ বর্মা, গৌরব বড়ুয়া, যতীন এবং করণ ঠাকুর। গত সোমবার নয়ডার সেক্টর ২০ থেকে ওই ছ’জনকে দিল্লি পুলিশের সাহায্য নিয়ে গ্রেফতার করে পাটুলি থানার পুলিশ। ধৃতদের সে দিনই স্থানীয় আদালতে তুলে ট্রানজ়িট রিমান্ডে বুধবার কলকাতায় নিয়ে আসা হয়। এ দিন তাদের আলিপুর আদালতে তোলা হলে বিচারক ২৩ জুলাই পর্যন্ত পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দেন। ধৃতদের মধ্যে সমীর এবং অলোক অপহৃত ব্যবসায়ীর বন্ধু।

Advertisement

অপহৃত ওই ব্যবসায়ীর নাম সত্যেন্দ্র কুমার। তাঁর বাড়ি পাটুলি থানা এলাকার বৃজিতে। সেখানে তাঁর একটি কাফে রয়েছে। পুলিশ সূত্রের খবর, কয়েক দিন আগে ওই ব্যবসায়ীর কাছে আসে সমীর ও অলোক। সত্যেন্দ্রকে ওই দু’জন জানায়, নয়ডায় তারা নতুন ব্যবসা শুরু করবে। এই বলে তারা সত্যেন্দ্রকে নিয়ে নয়ডায় যায় গত শুক্রবার। সেখানেই বাকিরা যোগ দেয় তাদের সঙ্গে। নয়ডার একটি আবাসনে সত্যেন্দ্রকে আটকে রেখে তাঁর স্ত্রীর কাছ থেকে ৪০ লক্ষ টাকা মুক্তিপণ চাওয়া হয়। সত্যেন্দ্রের স্ত্রী পাটুলি থানার দ্বারস্থ হন।

এক পুলিশকর্তা জানান, দফায় দফায় কথা বলার পরে অভিযুক্তেরা দশ লক্ষ টাকা মুক্তিপণ নিতে রাজি হয়। পাটুলি থানার পুলিশ তদন্তে জানতে পারে, ওই ব্যক্তি রয়েছে নয়ডার সেক্টর ২০-র শুভাঙ্গিনী রেসিডেন্সিতে। যেটি ভাড়া নিয়েছে অলোক। এর পরেই দিল্লি গিয়ে স্থানীয় পুলিশের সাহায্যে গত সোমবার সেখানে হাজির হয় পাটুলি থানার একটি দল। গ্রেফতার করা হয় ছ’জনকে। উদ্ধার করা হয় ওই ব্যবসায়ীকেও। প্রাথমিক তদন্তের পরে পুলিশের দাবি, ব্যবসায়িক গোলমালের জেরেই এই ঘটনা ঘটেছে বলে জানা গিয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement