Kolkata Metro

আবার যান্ত্রিক গোলযোগ, অফিস টাইমে মিনিট পঁচিশেক বিপর্যস্ত মেট্রো চলাচল

যান্ত্রিক গোলযোগের কারণে ফের কলকাতায় মেট্রো বিভ্রাট হয়। লাইনে একের পর এক ট্রেন দাঁড়িয়ে পড়ে। অফিস টাইমে মেট্রো গোলযোগের কারণে দুর্ভোগে পড়েন যাত্রীরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২৪ ১২:০৫
Share:

— ফাইল চিত্র।

যান্ত্রিক গোলযোগের কারণে ফের কলকাতায় মেট্রো বিভ্রাট। লাইনে একের পর এক ট্রেন দাঁড়িয়ে পড়ে। অফিস টাইমে মেট্রো গোলযোগের কারণে দুর্ভোগে পড়েন যাত্রীরা।

Advertisement

মেট্রো রেল সূত্রে খবর, মঙ্গলবার শোভাবাজার স্টেশনে একটি ট্রেন আটকে পড়ে। যান্ত্রিক গোলযোগের কারণে ট্রেন ছাড়া সম্ভব হয়নি। তার জেরেই মেট্রোর আপ এবং ডাউন— দুই লাইনেই ট্রেন চলাচল ব্যাহত হয়। ২৫ মিনিট পরিষেবা ব্যাহত থাকার পর আবার স্বাভাবিক হয় মেট্রো চলাচল।

মেট্রো পরিষেবা ব্যাহত হওয়ায় অফিস টাইমে সমস্যায় পড়েন যাত্রীরা। মেট্রো রেল সূত্রে জানানো হয়েছিল, দমদম থেকে দক্ষিণেশ্বর এবং সেন্ট্রাল থেকে কবি সুভাষের মধ্যে মেট্রো চলছে। একই সঙ্গে স্টেশনে স্টেশনে যাত্রীদের উদ্দেশে পরিষেবা ব্যাহত হওয়ার কথা জানিয়ে ঘোষণা করা হয় মেট্রো রেল ক‌র্তৃপক্ষের তরফে।

Advertisement

যে সব স্টেশন থেকে মেট্রো পাওয়া যাচ্ছিল না, বিশেষত সে সব স্টেশন থেকে নতুন টোকেন ইস্যু করা সাময়িক ভাবে বন্ধ রাখা হয় বলে জানিয়েছিলেন মেট্রো রেল কর্তৃপক্ষ। পাশাপাশি, স্মার্টকার্ড যাতে কোনও যাত্রী পাঞ্চ না করেন, তা-ও ঘোষণা করা হয়েছিল।

মেট্রো রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র বলেন, ‘‘শোভাবাজারে একটি রেক খারাপ হয়ে যায়। ব্রেকের সমস্যা হতে পারে ওই রেকে। তবে সঠিক কারণ জানার জন্য পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। এখন আমাদের কাছে পরিষেবা স্বাভাবিক করাই প্রাথমিক লক্ষ্য। রেকটিকে শোভাবাজার থেকে সরিয়ে নিয়ে যাওয়ার কাজ শুরু হয়েছে।’’ ঘটনাস্থলে যান মেট্রো ইঞ্জিনিয়ার এবং আধিকারিকেরা। খারাপ হয়ে যাওয়া রেক সরিয়ে নিয়ে যাওয়ার পর আবার ধীরে ধীরে পরিষেবা স্বাভাবিক হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement