Jayant Singh

জয়ন্তের বাড়িতে পড়ল পুর নোটিস

আড়িয়াদহের ১ নম্বর প্রতাপ রুদ্র লেনে প্রায় ১ কাঠা ৮ ছটাক জমির উপরে গড়ে উঠেছে ‘জায়ান্ট’-এর অট্টালিকা। কিন্তু পুরসভার কাছে সেটির রেকর্ড নেই।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ জুলাই ২০২৪ ০৮:১১
Share:

জয়ন্ত সিংহ। —ফাইল চিত্র।

আড়িয়াদহের ‘ত্রাস’ জয়ন্ত সিংহের বিভিন্ন কীর্তি প্রকাশ্যে আসার সময়েই জানা গিয়েছিল তার প্রাসাদোপম বাড়ির কথা। যদিও কামারহাটি পুরসভা জানিয়েছিল, মাত্র এক বছরের মধ্যে তেতলা বাড়িটি তৈরি হলেও সে খবর তাদের কাছে ছিল না। তবে বিষয়টি প্রকাশ্যে আসতেই পুর কর্তৃপক্ষ জানিয়েছিলেন, ওই নির্মাণ বেআইনি। সেই মতো শুক্রবার সেখানে নোটিস পাঠাল পুরসভা।

Advertisement

আড়িয়াদহের ১ নম্বর প্রতাপ রুদ্র লেনে প্রায় ১ কাঠা ৮ ছটাক জমির উপরে গড়ে উঠেছে ‘জায়ান্ট’-এর অট্টালিকা। কিন্তু পুরসভার কাছে সেটির রেকর্ড নেই। এর পরেই বিএলআরও রেকর্ড থেকে দাগ ও খতিয়ান নম্বর অনুযায়ী সংশ্লিষ্ট জমির মালিকের নাম বার করে পুরসভা। পুরপ্রধান গোপাল সাহা বলেন, ‘‘বাড়িটির অনুমোদন নেই। জয়ন্তের নামে সরকারি নথিতে কোনও তথ্যও নেই। তাই জমির মালিকের নামে নোটিস জারি হয়েছে।’’ ওই নোটিস বাড়ির দরজায় সেঁটে দেওয়া হয়েছে।

কী ভাবে ওই বেআইনি নির্মাণ হল, পুর আইন উল্লেখ করে ৪৮ ঘণ্টার মধ্যে তা জানাতে বলা হয়েছে জমির মালিককে। কিন্তু মালিকেরই যেখানে খোঁজ নেই, সেখানে কার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে? পুরপ্রধানের দাবি, ‘‘আইন অনুযায়ী জমির মালিকের নামে নোটিস দেওয়া হয়েছে। এর পরে ওই নির্মাণের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে আমাদের তরফে।’’

Advertisement

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement