Auto Drivers

ইউনিয়নের কমিটি নিয়ে বিবাদ, ব্যাহত গড়িয়াহাট রুটের অটো

অটো চলাচল বন্ধ থাকায় স্কুল, কলেজ এবং অফিসের ব্যস্ত সময়ে যাত্রীদের বড় অংশকেই এ দিন বিপত্তিতে পড়তে হয়েছে। চড়া ভাড়া দিয়ে অনেককেই রিকশা বা অ্যাপ-ক্যাবের দ্বারস্থ হতে হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ জুলাই ২০২৪ ০৬:৪৪
Share:

—প্রতীকী চিত্র।

অটোচালক ইউনিয়নের কমিটি নিয়ে শাসকদলের শ্রমিক সংগঠনের দু’টি গোষ্ঠীর মধ্যে বিবাদের জেরে শনিবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বন্ধ রইল গড়িয়া-গড়িয়াহাট রুটের অটো চলাচল। যাদবপুর থেকে গড়িয়াহাটের মধ্যে বিচ্ছিন্ন ভাবে অল্প কিছু অটো চললেও রুটের বেশির ভাগ অটোই এ দিন পথে নামেনি।

Advertisement

অটো চলাচল বন্ধ থাকায় স্কুল, কলেজ এবং অফিসের ব্যস্ত সময়ে যাত্রীদের বড় অংশকেই এ দিন বিপত্তিতে পড়তে হয়েছে। চড়া ভাড়া দিয়ে অনেককেই রিকশা বা অ্যাপ-ক্যাবের দ্বারস্থ হতে হয়। বাসগুলিও ছিল ভিড়ে ঠাসা।

রুটের অটোচালকদের অভিযোগ, এ দিন সকালে আচমকা নতুন কমিটির ১৯ সদস্যের নামের তালিকা গড়িয়া অটোস্ট্যান্ডে সাঁটানো দেখে চালকদের মধ্যে ক্ষোভ ছড়ায়। রাজ্যে শাসকদলের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসি-র দক্ষিণ কলকাতা জেলার সভাপতি অভিজিৎ মুখোপাধ্যায়কে সভাপতি রেখে গত ৩০ মার্চ ওই কমিটি গড়া হয় বলে অভিযোগ। রুটের অটোচালকদের অনেকেরই অভিযোগ, কোনও সাধারণ সভা না ডেকেই সম্পূর্ণ ‘অগণতান্ত্রিক’ উপায়ে কমিটি গড়া হয়েছে। প্রায় তিন মাস আগে নীরবে গড়া কমিটি এ দিন কেন প্রকাশ্যে এল, সেই প্রশ্নও উঠেছে।

Advertisement

এ নিয়ে সংগঠনের দক্ষিণ কলকাতা জেলা সভাপতি অভিজিৎ বলেন, ‘‘ওই ইউনিয়ন গড়িয়া এবং গড়িয়াহাট থেকে কারা দেখবে, তাই নিয়ে সমস্যা হয়েছিল। বিকেলে মিটেছে।’’ তবে, এ দিন ঘোষিত কমিটি সম্পর্কে তিনি মন্তব্য করেননি। ওই কমিটি থাকবে কি না, তা আলোচনা করে ঠিক হবে বলেও জানান। কসবা-গড়িয়াহাট অটো ইউনিয়নের নেতা দেবরাজ ঘোষ জানান, ওই রুট রাসবিহারী এবং যাদবপুর বিধানসভা এলাকার মধ্যে দিয়ে যায়। আগামিকাল সোমবার, রাসবিহারী বিধানসভার বিধায়ক দেবাশিস কুমার এবং যাদবপুর বিধানসভার বিধায়ক মলয় মজুমদারের সঙ্গে আলোচনাহবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement