R G Kar Hospital Incident

আরজি করের নিরাপত্তা বৃদ্ধিতে কোথায় কেমন জোর? সরেজমিনে খতিয়ে দেখলেন সিপি মনোজ

লালবাজার সূত্রে খবর, হাসপাতালের নিরাপত্তা বৃদ্ধিতে কোথায় কেমন জোর দেওয়া হবে, তা খতিয়ে দেখেন কলকাতার পুলিশ কমিশনার। হাসপাতালের জরুরি বিভাগ এবং প্রসূতি বিভাগেও ঢুকতে দেখা যায় তাঁকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৫৮
Share:

মনোজ বর্মা। —ফাইল ছবি।

মাত্র ১০ দিনের ব্যবধানে ফের আরজি কর হাসপাতালে গেলেন কলকাতার পুলিশ কমিশনার (সিপি) মনোজ বর্মা। রবিবার দুপুরের পর আরজি করে যান তিনি। তাঁর সঙ্গে ছিলেন অন্য পুলিশ আধিকারিকেরাও। লালবাজার সূত্রে খবর, হাসপাতালের নিরাপত্তা বৃদ্ধিতে কোথায় কেমন জোর দেওয়া হবে, তা খতিয়ে দেখেন তিনি। হাসপাতালের জরুরি বিভাগ এবং প্রসূতি বিভাগেও ঢুকতে দেখা যায় মনোজকে। সুপ্রিম কোর্টের নির্দেশে আরজি কর হাসপাতালে নিরাপত্তার দায়িত্বে রয়েছেন সিআইএসএফ জওয়ানেরা। তাঁদের সঙ্গেও কথা বলেন সিপি।

Advertisement

গত ১৭ সেপ্টেম্বর সুপ্রিম কোর্টে আরজি কর মামলার শুনানিতে মেডিক্যাল কলেজগুলির নিরাপত্তা নিয়ে শীর্ষ আদালতের প্রশ্নের মুখে পড়েছিল রাজ্য। রাজ্যের তরফে জানানো হয়েছিল, পরবর্তী সাত থেকে ১৪ দিনের মধ্যে মেডিক্যাল কলেজ এবং সরকারি হাসপাতালগুলিতে সিসি ক্যামেরা লাগানো হবে। কিন্তু জুনিয়র ডাক্তারদের অভিযোগ, সুপ্রিম কোর্টে দেওয়া কথা রাখেনি রাজ্য। অধিকাংশ মেডিক্যাল কলেজেই নতুন সিসি ক্যামেরা লাগানোর কাজ শুরু হয়নি। এই পরিস্থিতিতে প্রক্রিয়াগত বিলম্ব মিটিয়ে দ্রুত কাজ শুরু করতে চাইছে প্রশাসন। মনে করা হচ্ছে, তার আগে আরজি করের নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখে গেলেন মনোজ। হাসপাতালের কোথায় কোথায় নিরাপত্তা বৃদ্ধিতে জোর দেওয়া প্রয়োজন, দেখে গেলেন তা-ও।

এর আগে গত ১৯ সেপ্টেম্বর সিআইএসএফ জওয়ানদের সঙ্গে নিয়ে হাসপাতাল পরিদর্শন করেন মনোজ। সুপ্রিম কোর্ট আরজি কর হাসপাতালের নিরাপত্তা বৃদ্ধির নির্দেশ দেয়। আরও সিসি ক্যামেরা বসানোর নির্দেশ দেয়। ১৯ সেপ্টেম্বর সে সব বিষয়ই খতিয়ে দেখেন কলকাতার নতুন সিপি। তার পর আরজি করের অধ্যক্ষের সঙ্গে বৈঠকে বসেন তিনি। প্রসঙ্গত গত ১৭ সেপ্টেম্বরই বিনীত গোয়েলের পরিবর্তে কলকাতার পুলিশ কমিশনার পদে নিয়োগ করা হয় মনোজকে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement