Law and Order

জামিন নামঞ্জুর, ফের জেল হেফাজতে বুধাদিত্য

ভুয়ো ওয়েবসাইট খুলে রাজ্য স্বাস্থ্য দফতরের টেন্ডার-সহ বিভিন্ন সুবিধা পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে একাধিক সংস্থা থেকে প্রায় ৩৭ কোটি টাকা হাতানোর অভিযোগে সম্প্রতি বুধাদিত্যকে গ্রেফতার করেছেন ইডি-র গোয়েন্দারা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ জুলাই ২০২৪ ০৭:৩৭
Share:

—প্রতীকী চিত্র।

জামিন মঞ্জুর হলে বুধাদিত্য চট্টোপাধ্যায় বিদেশে পালিয়ে যেতে পারেন বলে আদালতে আশঙ্কা প্রকাশ করল ইডি।

Advertisement

প্রসঙ্গত, ভুয়ো ওয়েবসাইট খুলে রাজ্য স্বাস্থ্য দফতরের টেন্ডার-সহ বিভিন্ন সুবিধা পাইয়ে
দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে একাধিক সংস্থা থেকে প্রায় ৩৭ কোটি টাকা হাতানোর অভিযোগে সম্প্রতি বুধাদিত্যকে গ্রেফতার করেছেন ইডি-র গোয়েন্দারা। পাঁচ দিনের ইডি হেফাজত শেষে মঙ্গলবার তাঁকে বিচার ভবনের বিশেষ সিবিআই আদালতে পেশ করা হয়। সওয়ালে ইডি-র আইনজীবী অভিজিৎ ভদ্র বলেন, ‘‘বুধাদিত্য এক জন পাকা মাথার প্রতারক। জাল সরকারি নথি তৈরি করে নানা কৌশলে প্রতারণা করেছেন। তা ছাড়া, বিদেশে হাওয়ালার মাধ্যমে আর্থিক লেনদেনের হদিস পাওয়া গিয়েছে। এমন অবস্থায় বুধাদিত্যের জামিন মঞ্জুর হলে তিনি বিদেশে পালিয়ে যেতে পারেন। এখনও পর্যন্ত প্রতারণার ২৬ কোটি টাকার হদিস পাওয়া গিয়েছে। বাকি ১১ কোটি টাকার খোঁজ চলছে।’’

বুধাদিত্যের আইনজীবী বিপ্লব গোস্বামী তাঁর মক্কেলের জামিনের আবেদন জানিয়ে বলেন, ‘‘কলকাতা পুলিশ বুধাদিত্যের বিরুদ্ধে একাধিক মামলা করেছে। ওই সব মামলায় তিনি জামিনে আছেন। বিদেশে পালিয়ে যাওয়ার কোনও চেষ্টা করেননি। ইডি-র তদন্তে কোনও অগ্রগতি নেই। বুধাদিত্যের জামিন মঞ্জুর করা হোক।’’ দু’পক্ষের বক্তব্য শোনার পরে বিচারক আগামী ২৯ জুলাই পর্যন্ত বুধাদিত্যকে জেল হেফাজতে রাখার নির্দেশ দেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement