CBI raid in Bikash Bhavan

বুধবারের পর বৃহস্পতিবারও বিকাশভবনে সিবিআইয়ের দল, তল্লাশি চলছে শিক্ষা দফতরের একটি গুদামে

শিক্ষা দফতরের বিভিন্ন কাগজপত্র রাখার জন্য ব্যবহৃত বিকাশ ভবনের ওই গুদামটি ২০২২ সালে ২৩ ডিসেম্বর সিল করে দিয়েছিল সিবিআই। বুধবারও সেই গুদামে যান সিবিআইয়ের তদন্তকারী আধিকারিকেরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ জুন ২০২৪ ১৩:৪৩
Share:

বিকাশ ভবনে সিবিআই আধিকারিকেরা। —নিজস্ব চিত্র

নিয়োগ মামলার তদন্তে বুধবারের পর বৃহস্পতিবারও বিকাশ ভবনে হানা দিল সিবিআই। বৃহস্পতিবার বেলার দিকে বিকাশ ভবনে যান সিবিআইয়ের চার-পাঁচ জন আধিকারিক। তাঁরা বুধবারের মতোই শিক্ষা দফতরের একটি গুদামে যান। এই প্রতিবেদন প্রকাশ হওয়া পর্যন্ত সেই গুদামেই তল্লাশি চালাচ্ছেন তাঁরা।

Advertisement

শিক্ষা দফতরের বিভিন্ন কাগজপত্র রাখার জন্য ব্যবহৃত ওই গুদামটি ২০২২ সালে ২৩ ডিসেম্বর সিল করে দিয়েছিল সিবিআই। বুধবার সেই গুদামে আবার যান তদন্তকারীরা। সন্ধ্যা ৬টার কিছু আগে বিকাশ ভবন থেকে বেরিয়ে যান সিবিআই আধিকারিকেরা।

প্রসঙ্গত, গত ৪ জানুয়ারি সন্ধ্যায় বিকাশ ভবনে রাজ্যের শিক্ষা দফতরের সদর কার্যালয়ে গিয়েছিল সিবিআইয়ের তদন্তকারী দল। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সূত্রে খবর, সে সময় তদন্তকারীরা বিকাশ ভবনের ছ’তলায় রাজ্যের শিক্ষাসচিব মণীশ জৈনের ঘরে গিয়েছিলেন। সেখানে তাঁকে কিছু ক্ষণ জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। সেই সঙ্গে সংগ্রহ করা হয়েছিল কিছু প্রয়োজনীয় নথি। পাশাপাশি, ওই গুদামে গিয়েছিলেন তদন্তকারী কেন্দ্রীয় এজেন্সির আধিকারিকেরা।

Advertisement

২০২৩ সালের নভেম্বরেও নিয়োগ মামলার তদন্তে বিকাশ ভবনে তল্লাশি অভিযান চালিয়েছিল সিবিআই। সে বারও তদন্তকারীরা বিকাশ ভবনের ছ’তলায় গিয়েছিলেন। রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর ঘরের উল্টো দিকের ঘরে গিয়ে কম্পিউটার এবং বিভিন্ন নথিপত্র তাঁরা খতিয়ে দেখেছিলেন বলেও তদন্তকারী সংস্থার একটি সূত্রে জানা গিয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement